You Are Here: Home » featured » অনিশ্চিত ৪০ হাজার হজ্ব যাত্রীদের হজ্বে যাওয়ার ব্যবস্থা করতে হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

অনিশ্চিত ৪০ হাজার হজ্ব যাত্রীদের হজ্বে যাওয়ার ব্যবস্থা করতে হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

অনিশ্চিত ৪০ হাজার হজ্ব যাত্রীদের হজ্বে যাওয়ার ব্যবস্থা করতে হবে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ এক বিবৃতিতে ৪০ হাজার হজযাত্রীর ভিসা প্রাপ্তির অনিশ্চিয়তা ও বিমানের শিডিউল বিপর্যয়সহ নানান অনিয়মে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিভিন্ন জটিলতার কারণে আল্লাহর মেহমান হাজী সাহেবানরা যেন ভোগান্তিতে পরে সীমাহীন কষ্টের শিকার হতে না হয় সে ব্যবস্থা সরকারকে করতে হবে। চলতি বছরে নিবন্ধন সম্পন্ন করা সত্ত্বেও প্রায় ৪০ হাজার হজযাত্রীর ভিসা প্রাপ্তির ব্যাপারে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ার লাইন্সে শিডিউল বিপর্যয় ঘটছে। প্রায় প্রতিটি ফ্লাইট তিন থেকে আট ঘণ্টা পর্যন্ত বিলম্ব হচ্ছে। এ ছাড়া ই-ভিসা জটিলতার কারণে হজ্ব যাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ গত সাত দিনে ১২টি হজ ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে। প্রতিদিনই বিমানের কোনো-না-কোনো ফ্লাইট ধারণ ক্ষমতার কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। কয়েক দিন আগে ৭৮ জন হজযাত্রীকে বিমানবন্দরে ফেলে রেখেই ফ্লাইট জেদ্দা চলে যায়। গত ৩১ জুলাই ঢাকা শাহজালাল বিমানবন্দরে বহির্গমন র‌্যাম্পে ২৬ হজযাত্রী অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন। সংশ্লিষ্টদের ব্যর্থতাসহ নানান অনিয়মের কারণে হজযাত্রীরা এবং তাদের পরিবারের লোকজন উদ্বেগ, উৎকণ্ঠা ও দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছেন। যা গভীর উদ্বেগের কারণ।

তিনি আরো বলেন, নানা ব্যর্থতা ও অনিয়ম দূর করে হজ্ব যাত্রীদের যথাযথভাবে হজ্ব পালনের জন্য সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে পাঠানো সরকারের পবিত্র দায়িত্ব ও কর্তব্য। এ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি মহাসচিব আহ্বান জানান। আল্লাহর ঘর যিয়ারতের জন্য নিয়তকারী আল্লাহর মেহমানদের যেন কোন প্রকার কষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখারও তিনি আহ্বান জানান।

Comments

comments

About The Author

Number of Entries : 673

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top