You Are Here: Home » featured » আ’লীগ-বিএনপি’র রাজনৈতিক দর্শনে ইসলাম নেই -পীর সাহেব চরমোনাই

আ’লীগ-বিএনপি’র রাজনৈতিক দর্শনে ইসলাম নেই -পীর সাহেব চরমোনাই

আ’লীগ-বিএনপি’র রাজনৈতিক দর্শনে ইসলাম নেই -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, বর্তমান সরকার সংবিধান থেকে আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে ধর্মনিরপেক্ষতা প্রতিষ্ঠিত করেছে। গণতন্ত্রের দোহাই দিয়ে বলে জনগণ ক্ষমতার উৎস। অথচ জনগণ ক্ষমতার উৎস বললেও বর্তমান সরকার জনগণকে মানে না। তারা জনগণের ভোট ছাড়া ১৫৩টি আসনে বিনা ভোটে নির্বাচিত হয়েছে। তাই সরকার উপহাসের পাত্রে পরিণত হয়েছে।

পীর সাহেব চরমোনাই বলেন, ধর্মের ব্যাপারে নিরপেক্ষ থাকা যায় না। ধর্মের ব্যাপারে নিরপেক্ষতা মানে ধর্মহীণতা বা নাস্তিকতা। যারা ধর্মের ব্যাপারে নিরপেক্ষ তারা জারজ মুসলমান সন্তান। তাদেরকে বাংলাদেশের মানুষ বলা যায় না।

তিনি বলেন, মানুষের জান-মালের নিরাপত্তা নেই। আজ ঘরের ভিতরও নিরাপত্তা নেই। এই দেশে সরকার আছে বলে আমরা মানতে পারছি না। সর্বত্র অশান্তি। সারাদেশে সরকারের লুটেরা বাহিনী, দুর্নীতি, গুম আর মানুষ খুন হচ্ছে।

তিনি বিএনপি নেতা তারেক রহমানের বক্তব্যের সমালোচনা করে বলেন, ধর্মের্ উপর ভিত্তি করে রাজনীতি হতে পারে না। অথচ আপনারাই ধর্মের দোহাই দিয়ে. ইসলামী মূল্যবোধের দোহাই দিয়ে রাজনীতি করেন। তাহলে এটা কী মুনাফেকী আচরণ নয়? ইসলামী আন্দোলন এমপি-মন্ত্রী হওয়ার জন্য রাজনীতি করে না।

পীর সাহেব চরমোনাই বলেন, আওয়ামী লীগ ও বিএনপি একই রাজনৈতিক দর্শনে বিশ্বাসী। ওদের দর্শনে ইসলাম নেই। একথা প্রমাণিত হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কথায়। আসলেই আওয়ামী লীগ ও বিএনপি মূদ্রার এপিঠ-ওপিঠ।

তিনি বলেন, পরিশুদ্ধ ঈমান, প্রশিক্ষিত কর্মী বাহিনী ও দক্ষ নেতৃত্ব সৃষ্টি করতে পারলে আল্লাহর রহমতে ইসলামের বিজয় কোনো অপশক্তি ঠেকিয়ে রাখতে পারবে না, ইনশাআল্লাহ।

তিনি বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম, আল্লাহ, রাসূল সা.-কে নিয়ে কটুক্তি করবে আর তার শাস্তির আইন পাশ হবে না, তা মেনে নেয়া যায় না। স্বঘোষিত নাস্তিকদের সর্বোচ্চ শাস্তি না দিলে দেশবাসী আন্দোলন গড়ে তুলবে।

তিনি আরো বলেন, জঙ্গিবাদের ধোয়া তুলে ইসলামপন্থিদের নিয়ন্ত্রণের চেষ্টা করলে কারোর জন্যই মঙ্গল হবে না। বিভিন্ন স্থানে ওয়াজ মাহফিলের উপর নিষেধাজ্ঞা করে ইসলামী জনতাকে সরকারের মুখোমুখি দাড় করানোর চেষ্টা করলে কারো জন্যই শুভ হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মঙ্গলবার ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা শাখার এক উলামা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন জেলা সভাপতি ক্যাপ্টেন অব, মুহাম্মদ ইবরাহীম। মাওলানা খালিদ সাইফুল্লাহ পীর সাহেব কমলনগরসহ জেলা নেতৃবৃন্দ, উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top