You Are Here: Home » featured » ইসলামী আন্দোলনের বিভিন্ন জেলায় কমিটি পুনঃগঠন: গুম, খুন ও অপহরণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে -অধ্যাপক মাহবুবুর রহমান

ইসলামী আন্দোলনের বিভিন্ন জেলায় কমিটি পুনঃগঠন: গুম, খুন ও অপহরণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে -অধ্যাপক মাহবুবুর রহমান

ইসলামী আন্দোলনের বিভিন্ন জেলায় কমিটি পুনঃগঠন: গুম, খুন ও অপহরণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে -অধ্যাপক মাহবুবুর রহমান

গুম, অপহরন, হত্যা ও সন্ত্রাস বন্ধে ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা এবং দলীয় সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পূর্ব ঘোষিত সফরসূচী অনুযায়ী বিভিন্ন জেলায় মজলিসে শুরার অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। দেশব্যাপী এ সফরের অংশ হিসেবে মজলিসে শুরার মাধ্যমে গত ৯ দিনে সিলেট জেলা, সিলেট মহানগর, মৌলভীবাজার, হবিগঞ্জ, বি-বাড়ীয়া, কিশোরগঞ্জ, মোমেনশাহী, শরীয়তপুর জেলায় পৃথক পৃথক কমিটি গঠন করা হয়েছে। এ সকল জেলার মজলিসে শুরার অধিবেশন সমূহে প্রধান অতিথি ছিলেন সংগঠনের যুগ্মমহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী।

এ সকল জেলাগুলোর মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান আইন-শৃঙ্খলা পরিস্থিরি অবনতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, জনজীবনে নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে নিজেদের নিরাপত্তার স্বার্থে রাজপথে নেমে আসবে। তিনি বলেন, খুনি নুর হোসেন যে দেশেই থাকুক না কেনো তাকে দেশে ফিরিয়ে আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যদিকে বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ইসলামী শিক্ষা নিয়ে চক্রান্ত কোনোভাবেই মেনে নেয়া হবে না। সম্প্রতি ইফা ডিজির কর্মকান্ড ইসলামী মহলে চরম আঘাত হেনেছে।
তিনি আরো বলেন, খুনি বা অপরাধী যে হোক না কেনো তাকে শাস্তি পেতেই হবে।

মোমেনশাহী জেলা মজলিসে শুরা অধিবেশন শহরের একটি মিলনায়তনে মুফতী গোলাম মাওলা ভুইঁয়ার সভাপতিত্বে ও মাওলানা মোশাররফ হোসাইন জেহাদীর পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে শুরা সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। শুরা অধিবেশনশেষে মুফতী গোলাম মাওলা ভুইঁয়াকে সভাপতি ও মাওলানা মোশাররফ হোসাইন জেহাদীকে সেক্রেটারী করে মোমেনশাহী জেলা ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

কিশোরগঞ্জ জেলা মজলিসে শুরার অধিবেশন শহরের হয়বত নগরস্থ একটি মিলনায়তনে মাওলানা আবদুল খালেকের সভাপতিত্বে এবং মাওলানা এমদাদুল্লাহর পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনশেষে মাওলানা আবদুল খালেককে সভাপতি ও মাওলানা মাওলানা ইমদাদুল্লাহকে সেক্রেটারি করে কিশোরগঞ্জ জেলা কমিটি পুনঃগঠন করা হয়।

শরীয়তপুর জেলা মজলিসে শুরা অধিবেশন পালংস্থ মাদরাসা মিলনায়তনে আলহাজ্ব আব্দুস সালাস শিকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে আলহাজ্ব আবদুস সালাম শিকারীকে সভাপতি এবং মোঃ আহসান হাবীবকে সেক্রেটারি নির্বাচিত করা হয়।

সিলেট বিভাগের মৌলভীবাজার জেলা শুরা অধিবেশন শহরের স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অধিবেশন শেষে মাওলানা ইমদাদুর রহমানকে সভাপতি ও মাওলানা মোস্তফা কামালকে সেক্রেটারি করে মৌলভীবাজার জেলা কমিটি পুনঃগঠন করা হয়।

সিলেট মহানগর মজলিসে শুরা অধিবেশন শহরের শিবপুর মোড়স্থ একটি কউিনিনিট সেন্টারে মুফতী মুহা. ফখরুদ্দিন সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধিবেশনশেষে মুফতী মুহাম্মদ ফখরুদ্দিনকে সভাপতি এবং ডা. মু. রিয়াজুল ইসলামকে সেক্রেটারি করে সিলেট মহানগরের ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সিলেট জেলা শুরার অধিবেশন শেষে মাওলানা জিল্লুর রহমানকে সভাপতি ও মোঃ নাজির আহমদকে সেক্রেটারি করা হয়।

হবিগঞ্জ জেলা মজলিসে শুরা অধিবেশনশেষে মুহাম্মদ মহিউদ্দিন সোহেলকে সভাপতি ও মোহাম্মদ শামসুল হুদাকে সেক্রেটারি করে হবিগঞ্জ জেলা কমিটি পুনঃগঠন করা হয়।

বি-বাড়ীয়া জেলা শহরের টিএ রোডস্থ একটি মিলনায়তনে বি-বাড়ীয় জেলা মজলিসে শুরা অধিবেশন মোসলেহ উদ্দিন ভুইয়ার সভাপতিত্বে এবং মাওলানা গাজী নিয়াজুল করীমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। শুরা অধিবেশনশেষে মাওলানা আবুল কালাম আজাদকে সভাপতি এবং মাওলানা আব্দুল মালেক ফয়েজীকে সেক্রেটারি করে বি-বাড়ীয়া জেলা কমিটি পুনঃগঠনন করা হয়।

এদিকে কেন্দ্রীয় সফরসূচির অংশ হিসেবে সংগঠনের আরেক যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল হক আজাদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও সহকারী প্রচার ও প্রকাশনা সম্পাদক কেএম আতিকুর রহমান রাজশাহী বিভাগের সকল জেলা সফর করেছেন। পাবনা জেলা মজলিসে শুরা অধিবেশনশেষে মাওলানা মুফতী নামজুল হাসানকে সভাপতি ও হাফেজ মাওলানা মু. রবিউল ইসলামকে সেক্রেটারি করা হয়, নওগাঁ জেলা শুরার অধিবেশনে আলহাজ্ব মশিউর রহমানকে সভাপতি ও মাওলানা আজিমুদ্দিনকে সেক্রেটারি, রাজশাহী জেলা শুরার অধিবেশনে মাওলানা হুসাইন আহমদকে সভাপতি ও মুহা. ফয়সাল হোসেন মনিরকে সেক্রেটারি, নাটোর জেলা শুরার অধিবেশনশেষে এ্যাডভোকেট আমেল খান চৌধুরীকে সভাপতি ও মাওলানা মোহাম্মদ আলীকে সেক্রেটারি, জয়পুরহাট জেলা শুরার অধিবেশন শেষে মাওলানা আছির উদ্দিনকে সভাপতি ও মু. জয়নাল আবেদীনকে সেক্রেটারি, পঞ্চগড় জেলা শুরা অধিবেশনশেষে ডা. মু. শাহজাহানকে সভাপতি ও ক্বারী মোঃ আব্দুল্লাহকে সেক্রেটারি, নীলফামারী জেলা শুরা অধিবেশনশেষে মাওলানা শেখ মু. আব্দুস সামাদকে সভাপতি ও মোঃ শাহীনকে সেক্রেটারি, ঠাকুরগাঁও জেলা মজলিসে শুরা অধিবেশন শেষে আলহাজ্ব হোসেন আলীকেকে সভাপতি ও মাওলানা হাফিজ উদ্দিনকে সেক্রেটারি নির্বাচিত করা হয়। দিনাজপুর উত্তর জেলা মজলিসে শুরা অধিবেশনশেষে মাওলানা জামালউদ্দিনকে সভাপতি ও মুহা. খাইরুজ্জামানকে সেক্রেটারি এবং দিনাজপুর দক্ষিণ জেলা মজলিসে শুরা অধিবেশনশেষে ডা. নুর আলম সিদ্দিককে সভাপতি ও শাহ আবু সায়েমকে সেক্রেটারি করে দিনাজপুর জেলা দক্ষিণ কমিটি ঘোষণা করা হয়।

Comments

comments

About The Author