You Are Here: Home » চলমান সংবাদ » ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিলের প্রস্তুতি সম্পন্ন, উদ্বোধন ২৪ ফেব্রুয়ারি ‍ও আখেরী মুনাজাত ২৭ ফেব্রুয়ারি: দ্বীনি মাহফিলে সকল মহলের সহযোগিতা কামনা করলেন পীর সাহেব চরমোনাই

ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিলের প্রস্তুতি সম্পন্ন, উদ্বোধন ২৪ ফেব্রুয়ারি ‍ও আখেরী মুনাজাত ২৭ ফেব্রুয়ারি: দ্বীনি মাহফিলে সকল মহলের সহযোগিতা কামনা করলেন পীর সাহেব চরমোনাই

ঐতিহ্যবাহী চরমোনাই মাহফিলের প্রস্তুতি সম্পন্ন, উদ্বোধন ২৪ ফেব্রুয়ারি ‍ও আখেরী মুনাজাত ২৭ ফেব্রুয়ারি: দ্বীনি মাহফিলে সকল মহলের সহযোগিতা কামনা করলেন পীর সাহেব চরমোনাই

চরমোনাইর বাৎসরিক মাহফিলকে ঘিরে বরিশালের কীর্তনখোলা নদীর তীর এখন সারাদেশ থেকে আগত মুসল্লীদের ভীড়ে মুখরিত। দেশের বিভিন্ন স্থান থেকে আগত মানুষ যেনো নির্বিঘ্নে চরমোনাই’র মাহফিলে পৌছাতে পারে সে জন্য দেশবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন মুফতী সৈয়দ মোহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এছাড়া দেশের রাজনৈতিক অস্থিরতার মধ্যেও এবারের মাহফিলে অতীতের চাইতে বেশি লোক সমাগম হবে বলে আশা প্রকাশ করেন চরমোনাই আলিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। আগামী ২৪ ফেব্রুয়ারি বাদ জোহর আমীরুল মুজাহিদীন হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব হুজুরের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী এ মাহফিলের কার্যক্রম শুরু হবে।

বিশাল মাহফিলের সার্বিক প্রস্তুতি সম্পর্কে মিডিয়া কর্মীদের অবগত করতে রবিবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় মাদরাসা মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। এতে মাহফিল সম্পর্কিত বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন, বাংলাদেশ মুজাহিদ কমিটির নায়েবে আমীর প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী। এসময় আরো উপস্থিত ছিলেন, মুজাহিদ কমিটির সেক্রেটারি জেনারেল ডা. মোখতার হোসাইন, চরমোনাই জামেয়ার নির্বাহী পরিচালক মুফতী সৈয়দ এছহাক মোঃ আবুল খায়ের, স্বেচ্ছাসেবক উপ-পরিচালক আলহাজ্ব নাজিম উদ্দিন, চরমোনাই মিডিয়া সেলের সদস্য সচিব মাওলানা নেছার উদ্দিন, সদস্য কে এম আতিকুর রহমান, মাওলানা দেলওয়ার হোসাইন সাকী, মাওলানা কাওসারুল ইসলাম, মাদরাসা শিক্ষক মাওলানা জাফর ইমামসহ অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।

মাওলানা মাদানী বলেন, ১০ বর্গকিলোমিটারব্যাপী ৪টি মাঠে সামিয়ানা টানানো হয়েছে, যাতে প্রায় ৬০ লক্ষ লোক অবস্থান করতে পারবে। কিন্তু বিগত অভিজ্ঞতায় দেখা গেছে আখেরী মুনাজাতে সামিয়ানার বাইরেও অসংখ্য মানুষ অবস্থান করে। মাহফিলের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় পুলিশ-র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় ৬ হাজার স্বেচ্ছাসেবক কাজ করবে। নিজস্ব প্রায় ১০০টি ক্লোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে সবকটি মাঠের নিরাপত্তা মনিটরিং করা হচ্ছে। তিন হাজার হর্ণের মাধ্যমে সব মাঠে বয়ান শোনার ব্যবস্থা আছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য নিজস্ব ব্যবস্থাপনায় ৩টি হাই ভোল্টেজ অটো জেনারেটর রয়েছে। মুসল্লীদের খাবার পানি ও ওযু-গোছলের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা রয়েছে সবকটি মাঠে। মুসল্লীদের চিকিৎসা সেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ২০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল রয়েছে।

দেশের মুসল্লীদের পাশাপাশি এবারের মাহফিলে ভারত, সৌদী আরব, ওমান, দুবাই, বাহরাইন, মালয়েশিয়া, লন্ডন ও আমেরিকাসহ বিভিন্ন দেশের বিশিষ্ট আলেম-ওলামা ও মেহমানগণ উপস্থিত হচ্ছেন। দেশ-বিদেশের বিশিষ্ট মেহমানদের জন্য রয়েছে আলাদা মেহমানখানা।

দেশ বিদেশ থেকে ঘরে বসে যাতে সবাই মাহফিলের ভিডিওসহ বয়ান শুনতে পারে সেজন্য www.charmonaivs.net/live এই ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি সম্প্রচার এবং www.facebook.com/mediacharmonai ফেসবুক পেজের মাধ্যমে নিউজ আপডেট প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

দক্ষিণাঞ্চলের ঐতিহাসিক এ মাহফিল সার্বিকভাবে সফল করতে সকল মহলের সহযোগিতার আবেদনও জানানো হয় প্রেস ব্রিফিংয়ে।

Comments

comments

About The Author

Number of Entries : 673

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top