You Are Here: Home » featured » কওমী মাদ্রাসার স্বকীয়তা ও স্বাতন্ত্রবোধ বিলীন করে কোনো স্বীকৃতি নয় -অধ্যক্ষ ইউনুছ আহমাদ

কওমী মাদ্রাসার স্বকীয়তা ও স্বাতন্ত্রবোধ বিলীন করে কোনো স্বীকৃতি নয় -অধ্যক্ষ ইউনুছ আহমাদ

কওমী মাদ্রাসার স্বকীয়তা ও স্বাতন্ত্রবোধ বিলীন করে কোনো স্বীকৃতি নয় -অধ্যক্ষ ইউনুছ আহমাদ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, কওমী মাদরাসার সনদের সরকারী স্বীকৃতির নামে কওমী মাদরাসার স্বকীয়তা, স্বাতন্ত্রবোধ বিলীন করে কোন স্বীকৃতি দেশের হক্কানী ওলামা-মাশায়েখগণ মেনে নিবে না। কওমী সনদের স্বীকৃতি দিতে হলে কওমী মাদরাসার ইতিহাস-ঐতিহ্য ও স্বাতন্ত্রতা বজায় রেখেই দিতে হবে। মাদরাসা শিক্ষার মূল উদ্দেশ্য হলো নৈতিকতা সম্পন্ন কিছু লোক তৈরি করা। বর্তমান কওমী সনদের স্বীকৃতির জন্য যেভাবে তৈরি করা হচ্ছে তাতে মাদরাসার শিক্ষা মুল উদ্দেশ্য ব্যাহত হওয়ার সম্ভবনাই বেশি। তাই মাদরাসা স্বার্থবিরোধী যে কোন সিদ্ধান্ত নিলে জনগণ তা কোনক্রমেই মেনে নিবে না।
গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ অফিস মিলনায়তনে দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন। এ সময় দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী মহাসচিব মাওলানা মাওলানা গাজী আতাউর রহমান, অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top