You Are Here: Home » featured » কুড়িগ্রামের ওলামা-মাশায়েখ সম্মেলনে মুফতী ফয়জুল করীম: আওয়ামী সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে বেসামাল আচরণ করছে

কুড়িগ্রামের ওলামা-মাশায়েখ সম্মেলনে মুফতী ফয়জুল করীম: আওয়ামী সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে বেসামাল আচরণ করছে

কুড়িগ্রামের ওলামা-মাশায়েখ সম্মেলনে মুফতী ফয়জুল করীম: আওয়ামী সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে বেসামাল আচরণ করছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ধর্মীয় সভা-সমাবেশের উপর একের পর এক অযাচিত নিষেধাজ্ঞায় মনে হচ্ছে সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত হয়ে পড়েছে। ইসলামপ্রিয় মানুষের আন্দোলনের ভয়ে তাই সরকার বেসামাল আচরণ করছে। তিনি বলেন, ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়ে এদেশে কেউ ক্ষমতা টিকিয়ে রাখতে পারেনি ভবিষ্যতেও পারবে না ইনশাআল্লাহ। তিনি কুড়িগ্রামের ওলামা সম্মেলন ও ওয়াজ মাহফিলের অনুমতি নিয়ে প্রশাসনের আচরণের তীব্র নিন্দা জানান।
আজ বিকেলে খলিলগঞ্জ বাজারস্থ জেলা কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা আয়োজিত ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রেসিডিয়াম সদস্য হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম উপরোক্ত কথা বলেন। উল্লেখ্য, স্থানীয় টাউন হলে সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রশাসন অনুমতি না দেয়ায় জেলা কার্যালয় চত্বরে হাজার হাজার মানুষের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়।
মুফতী ফয়জুল করীম ওলামায়ে কেরামের উদ্দেশ্যে বলেন, দেশের সামগ্রিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। সুস্থ্য রাজনীতির পরিবর্তে নোংরা, কলুষিত রাজনৈতিক সংস্কৃতি দেশকে অস্থিতিশীল করে তুলছে। সন্ত্রাস-দুর্নীতি মহামারি আকার ধারন করেছে। সরকারের প্রত্যক্ষ মদদে নাস্তিক-মুরতাদদের আস্ফালন ধর্মপ্রাণ মানুষকে বিক্ষুব্ধ করে তুলছে। সংবিধান থেকে আল্লাহর নাম মুছে ফেলে নাস্তিক্য মতবাদ ধর্মনিরপেক্ষতা জাতির উপর চাপিয়ে দেয়া হচ্ছে। এ অবস্থায় ওলামায়ে কেরাম চুপ করে বসে থাকলে আল্লাহর কাছে জবাবদিহী করতে হবে। তিনি ওলামায়ে কেরামকে দেশ ও জাতির দুর্দিনে তাদের পাশে থেকে ইসলামবিরোধী ও দেশদ্রোহী শক্তির বিরুদ্ধে কাজ করার আহবান জানান। তিনি বলেন, ৫ বছর পরপর পাল্টাপাল্টি ক্ষমতা বদলের মাধ্যমে আজীবন দেশ ও জাতির ভাগ্যের পরিবর্তন আসবে না। জাতির ভাগ্যোন্নয়নে নেতার সাথে নীতিরও পরিবর্তন জরুরী, দেশ ও জাতির স্বার্থে তাই এদেশে আল্লাহভীরু নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। এ লক্ষ্যেই ইসলামী আন্দোলন দেশব্যাপী জনতাকে সঙ্গে নিয়ে আন্দোলন কওে আসছে।
তত্বাবধায়ক ব্যবস্থা নিয়ে সরকারের একগুয়েমীকে দেশের জন্য অশনি সংকেত উল্লেখ করে মুফতী ফয়জুল করীম বলেন, সংখ্যাগরিষ্ঠ মানুষের দাবীকে পাশ কাটিয়ে দলীয় সরকারের অধীনে নির্বাচন করার চেষ্টা হলে ১/১১ এর চেয়ে আরও খারাপ পরিণতি সৃষ্টি হতে পারে। আর এজন্য বর্তমান আওয়ামী সরকারকেই দায়ী থাকতে হবে। তিনি অবিলম্বে জনগণের দাবির প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য ক্ষমতাসীনদের প্রতি আহবান জানান।
ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা সভাপতি মাওলানা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব কে এম আতিকুর রহমান, কেন্দ্রীয় নেতা মাওলানা নেছার উদ্দিন।
ওলামায়ে কেরামের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা জয়নাল আবেদীন, বিশিষ্ট ওয়ায়েজ মুফতী হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটা), মুহাদ্দিছ মাওলানা আব্দুল জলিল, মাওলানা নূরে আলম সিদ্দিকী,
জেলা সেক্রেটারী মোঃ মোকছেদুর রহমানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা আনিছুর রহমান, তৌহিদুল ইসলাম, আদম আলী, হাফেজ মমিনুল ইসলাম প্রমুখ।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top