You Are Here: Home » featured » চলমান সংকট নিরসনের জন্য সংলাপের বিকল্প নেই -পীর সাহেব চরমোনাই

চলমান সংকট নিরসনের জন্য সংলাপের বিকল্প নেই -পীর সাহেব চরমোনাই

চলমান সংকট নিরসনের জন্য সংলাপের বিকল্প নেই -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, চলমান সংকট নিরসনের জন্য সংলাপের বিকল্প নেই। সরকার ও বিরোধী দল মানুষ পুড়িয়ে লাশের উপর পা রেখে রাজনীতি করছে। শান্তিকামী জনতা এ অবস্থা মেনে নিতে পারে না। দেশকে এ সকল বুর্জোয়াদের হাতে ছেড়ে দেওয়া যায় না। পীর সাহেব বলেন, রাজনৈতিক ঘোলাটে পরিস্থিতির সুষ্ঠু সমাধান একমাত্র সবদলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশে চলছে রাজনৈতিক সঙ্কট, এই সঙ্কট রাজনৈতিকভাবেই সমাধান করতে হবে। অন্যভাবে মোকাবেলার চেষ্টা করার কারণেই দেশে মহাবিপর্যয় দেখা দিয়েছে। উন্নয়ন-উৎপাদন, অর্থনীতি থমকে দাড়িয়েছে। হুমকিতে পড়েছে জাতীয় শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থা। রাজনৈতিক সংকট জনজীবনকে এতোটাই জিম্মি ও অসহায় করে তুলেছে যে, দেশের সাধারণ খেটে খাওয়া মানুষ অর্ধাহারে ও অনাহারে জীবন যাপন করছে। প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা প্রজাতন্ত্রের কর্মচারীর পরিচয় ভুলে গিয়ে দলীয় ভূমিকা পালন করছে। ক্ষমতাসীনরা ক্ষমতাকে পাকাপোক্ত ও স্থায়ী করণের লক্ষ্যে প্রশাসনযন্ত্রকে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এভাবে চললে অতিদ্রুতই দেশ ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রমানিত হবে।

রবিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বরিশালের চরমোনাই মাদরাসায় বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়েরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments

comments

About The Author

Number of Entries : 673

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top