You Are Here: Home » featured » জাতির দুর্দিনে উলামায়ে কেরামকে মজবুত ঐক্য গড়ে তুলতে হবে -পীর সাহেব চরমোনাই

জাতির দুর্দিনে উলামায়ে কেরামকে মজবুত ঐক্য গড়ে তুলতে হবে -পীর সাহেব চরমোনাই

জাতির দুর্দিনে উলামায়ে কেরামকে মজবুত ঐক্য গড়ে তুলতে হবে -পীর সাহেব চরমোনাই

আন্তর্জাতিক ইসলামবিদ্বেষী শক্তিগুলোর দৃষ্টি এখন বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই বাংলাদেশের দিকে। তাই কোনো অজুহাত সৃষ্টির ক্ষেত্র তৈরি করতেই অনেক কিছুর অবতারণা করা হচ্ছে। জাতির দুর্দিনে নবী-রাসূলদের (সা.) যোগ্য উত্তরসূরী হযরত উলামায়ে কেরামকে মজবুত ঐক্য গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। পাশাপাশি ভোগবাদী রাজনৈতিকদের ক্রীড়ানক না হয়ে ইসলামের প্রতি দরদী হয়ে এগিয়ে আসারও তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, উলামায়ে কেরাম এক হলে কোনো তাগুতি শক্তি টিকতে পারবে না। মন্দের ভাল বলে তাগুতের সহযোগিতা করা থেকে বিরত থাকতে হবে। কেননা ইসলামী শক্তি এখন আর ছোট নয়। এর ঢাল-পালা এখন অনেক বিস্তৃত হয়েছে। এখন পরিচর্যা করে মঞ্জিলে মকসুদে নিয়ে যাওয়ার দায়িত্ব উলামায়ে কেরামের উপরই বর্তায়। মনে রাখতে হবে, কোনো অবস্থায়ই ইসলামের আদর্শ জলাঞ্জলি দেয়ার চিন্তাও করা যাবে না। কেননা বিশ্বের কোনো ইতিহাসে নেই আদর্শচ্যুত হয়ে আদর্শ প্রতিষ্ঠা করার। তেমনিভাবে ইসলামের আদর্শ পরিহার করে ইসলাম প্রতিষ্ঠা করা কখনোই সম্ভব হবে না। এই সত্যটা যত তাড়াতাড়ি উপলব্ধি করা যাবে ততই জাতির কল্যাণ হবে, ইসলাম প্রতিষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

আজ সকালে বরিশালের চরমোনাই মাদরাসা মিলনায়তনে ছাত্র-শিক্ষক সমাবেশে তিনি উপরোক্ত কথা বলেন। মাদরাসার ছাত্র-শিক্ষক, জেলা নেতৃবৃন্দ, স্থানীয় বিশিষ্ট উলামায়ে কেরাম এবং ইউপি চেয়ারম্যান মুফতী এছহাক মু. আবুল খায়ের এসময় উপস্থিত ছিলেন।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top