You Are Here: Home » সংগঠন সংবাদ » ঢাকা মহানগরীর থানায় থানায় রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে মিছিল অনুষ্ঠিত

ঢাকা মহানগরীর থানায় থানায় রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে মিছিল অনুষ্ঠিত

ঢাকা মহানগরীর থানায় থানায় রমজানের পবিত্রতা রক্ষার দাবীতে মিছিল অনুষ্ঠিত

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন বলেছেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশে রমজানের পবিত্রতা রক্ষায় মিছিল করা আসলেই দু:খজনক। তিনি বলেন, রহমত, বরকত ও নাজাতের পয়গাম নিয়ে পবিত্র মাহে রমজান মুসলিম উম্মাহর দ্বারপ্রান্তে। সকল দিক থেকে রমজানের মাহাত্ব ও গুরুত্ব অপরিসীম হলেও রমজানের মর্যাদা আমাদের দেশে চরমভাবে ভুলুন্ঠিত। রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয়ভাবেও কোনো উদ্যোগ নেই। যার ফলে মসজিদের শহর এখন পাপের শহরে পরিণত হয়েছে। তিনি দিনের বেলা হোটেল রেস্তোরা বন্ধ করে মাহে রমযানের পবিত্রতা রক্ষা করতে সরকারসহ সংশিষ্ট সকলের প্রতি আহবান জানান।

শনিবার বিকেলে মুহাম্মদপুরের রায়েরবাজার কেন্দ্রীয় মসজিদ চত্বরে আয়োজিত মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ মুহাম্মদপুর থানা সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এইচএম নিজাম উদ্দিন, মাওলানা গোলাম কিবরিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ। রামপুরা থানা সমাবেশে প্রধান অতিথি ছিলেন নগর জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক ফজলুল হক মৃধা। থানা সভাপতি মুফতী ওয়ালী উল্লাহর সভাপতিত্বে এবং সেক্রেটারি মুফতী ফরিদ উদ্দিনের পরিচালনায় অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত যেসব থানায় মিছিল অনুষ্ঠিত হয়েছে- সবুজবাগ, মুগদা, খিলগাঁও, ডেমরা, যাত্রাবাড়ী, মতিঝিল, শাহজাহানপুর, কদমতলী, শ্যামপুর, ওয়ারী, কোতয়ালী, সুত্রাপুর, গেন্ডারিয়া, লালবাগ, চকবাজার, হাজারীবাগ, ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, মিরপুর, শাহআলী, পল্লবী, রূপনগর, উত্তরা, দক্ষিণখান, তুরাগ, বাড্ডা, ভাটারাসহ অন্যান্য।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top