You Are Here: Home » featured » ঢাকা মহানগরীর মেট্রোপলিটন সকল থানার অফিসার ইনচার্জ-এর নিকট রমজানের পবিত্রতা রক্ষায় পীর সাহেব চরমোনাই’র আহবান সম্বলিত চিঠি হস্তান্তর

ঢাকা মহানগরীর মেট্রোপলিটন সকল থানার অফিসার ইনচার্জ-এর নিকট রমজানের পবিত্রতা রক্ষায় পীর সাহেব চরমোনাই’র আহবান সম্বলিত চিঠি হস্তান্তর

ঢাকা মহানগরীর মেট্রোপলিটন সকল থানার অফিসার ইনচার্জ-এর নিকট রমজানের পবিত্রতা রক্ষায় পীর সাহেব চরমোনাই’র আহবান সম্বলিত চিঠি হস্তান্তর

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর পুর্ব ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে রবিবার ঢাকা মহানগরীর মেট্রোপলিটন থানার অফিসার ইনচার্জ-এর নিকট রমজানের পবিত্রতা রক্ষার আহবান সম্বলিত চিঠি হস্তান্তর করা হয়। থানা শাখা গুলোর সভাপতি ও সেক্রেটারিগণের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গিয়ে এই চিঠি হস্তান্তর করা হয়। চিঠিটি নিম্নে দেয়া হলো।

হে ঈমানদারগণ! রোজা তোমাদের জন্য ফরজ করা হয়েছে যেমন ফরজ করা হয়েছিল পূর্ববর্তী উম্মতগণের উপর, যাতে তোমরা মুত্তাকী হতে পারো।
[আল কুরআন: সূরা বাকারা, আয়াত ১৮৩]

বরাবর,
অফিসার ইনচার্জ
……………….থানা, ডিএমপি

বিষয়ঃ মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে আপনার সহযোগিতা কামনা প্রসঙ্গে।

মুহতারাম,
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,
আপনারা নিশ্চয়ই অবগত আছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুরআন-সুন্নাহর আলোকে দেশের স্থায়ী শান্তি ও মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে বিশিষ্ট ওলামা-পীর-মাশায়েখ ও দ্বীনদার বুদ্ধিজীবীদের সমন্বয়ে ১৯৮৭ সালের ১৩ মার্চ প্রতিষ্ঠা লাভ করে। ইসলামী আন্দোলন বাংলাদেশ জন্মলগ্ন থেকেই কুরআন-সুন্নাহর সঠিক নীতি ও আদর্শের উপর অবিচল থেকে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায়, অন্যায় অনাচার তথা সকল প্রকার বাতিলের বিরুদ্ধে আপোসহীন আন্দোলন করে আসছে, যা দেশের জনসাধারণ সবিশেষ অবগত। এরই ধারাবাহিকতায় অন্যান্য কর্মসূচীর ন্যায় এবারও আমরা আপনাদের নিকট সমাগত পবিত্র মাহে রমজানকে সামনে রেখে একজন মুসলমান হিসাবে কিছু দাবী রাখতে চাই।

আপনারা জানেন মহান আল্লাহ তা‘আলা মুসলমানদের উপর মাহে রমজানের রোজা ফরজ করেছেন। আল্লাহর রহমত প্রাপ্তি, গুনাহ মাফ ও জাহান্নামের আজাব থেকে পরিত্রাণ পাওয়ার মাস মাহে রমজান। রমজান মাসের আরও একটি তাৎপর্যপূর্ণ দিক হলো এ মাসেই আল্লাহ রাব্বুল আলামীন মানব জাতির হেদায়াতের জন্য জীবন বিধান পবিত্র কুরআনুল কারীম নাযিল করেছেন বিশ্ব নবী হযরত মুহাম্মদ সা.-এর ওপর। অতএব, রমজানের পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানদের জন্য ঈমানী দায়িত্ব।

মহান আল্লাহ তা‘আলা রমজান মাসে রোগী ও মুসাফির ব্যতিত অন্য সকল ঈমানদারের জন্য দিনের বেলা পানাহার নিষিদ্ধ করেছেন। এজন্য সকলকে দিনের বেলায় পানাহার থেকে বিরত থাকতে হবে। ইসলাম সকল প্রকার অশ্লীলতা ও বেহায়াপনাকে হারাম ঘোষণা করেছে। পবিত্র মাহে রমজানে সমাজ থেকে অশ্লীলতা, বেহায়াপনা বিশেষ করে সিনেমা হল, টেলিভিশন ও স্যাটেলাইটের মাধ্যমে প্রদর্শিত সকল প্রকার ইসলাম বিরোধী ছায়াছবি ও অনুষ্ঠান বন্ধের চেষ্টা করা সকল মুমিনের জন্য ঈমানী দায়িত্ব ও কর্তব্য।

পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণে সাধারণ মানুষ মারাত্মক সমস্যার সম্মুখীন হয়। এ জন্য ব্যবসায়ীসহ সকল মহলের কর্তব্য অবৈধ মজুতদারী ও কালোবাজারী প্রতিরোধ, ভেজাল খাদ্যদ্রব্য বিক্রয় বন্ধ এবং দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়সীমার মধ্যে রাখতে চেষ্টা করা। সাথে সাথে সমাজ থেকে মারামারি, হাইজ্যাক, ছিনতাই, চাঁদাবাজি, খুন, ধর্ষণ ইত্যাদি মানবতা বিরোধী কার্যকলাপ বন্ধ রাখা এবং দেশের স্থায়ী শান্তি ও মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে ইসলামী আদর্শ প্রতিষ্ঠার জন্য জান-মাল, সময়-শ্রম দিয়ে সর্বাত্মক চেষ্টা করা।

অতএব, সকল মুসলমানের উপর ঈমানী দায়িত্ব হলো রমজানের হক সঠিকভাবে আদায় করা এবং পবিত্রতা রক্ষায় সর্বাত্মক চেষ্টা করা। আইন প্রয়োগকারী সংস্থার স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে উপরোল্লিখিত বিষয়গুলোর প্রতি দৃষ্টি দিয়ে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দায়িত্ব পালন করতে আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।

আল্লাহ ও তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর পক্ষ থেকে আপনাদের নিকট যে দাওয়াত পেশ করলাম আশা করি আপনারা তাতে অবশ্যই সাড়া দিবেন। আল্লাহ তায়ালা আমাদের সকলকে পবিত্র মাহে রমজানের সঠিক হক আদায় করে সিয়াম সাধনা করার তাওফীক দান করুন, আমীন।

দোয়াপ্রার্থী
মুফতী সৈয়দ মোঃ রেজাউল করীম
(পীর সাহেব চরমোনাই)
আমীর, ইসলামী আন্দোলন বাংলাদেশ

শেষ খবর পাওয়া পর্যন্ত যেসব থানায় চিঠি হস্তান্তর করা হয়েছে- সবুজবাগ, মুগদা, খিলগাঁও, ডেমরা, যাত্রাবাড়ী, মতিঝিল, শাহজাহানপুর, কদমতলী, শ্যামপুর, ওয়ারী, কোতয়ালী, সুত্রাপুর, গেন্ডারিয়া, লালবাগ, চকবাজার, হাজারীবাগ, ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, মিরপুর, শাহআলী, পল্লবী, রূপনগর, উত্তরা, বনানী, গুলশান, দক্ষিণখান, তুরাগ, বাড্ডা, ভাটারাসহ অন্যান্য থানা।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top