You Are Here: Home » featured » দেশের সকল উন্নয়ন ও অগ্রগতিতে শ্রমিক শ্রেণির ভূমিকা স্মরণীয় -পীর সাহেব চরমোনাই

দেশের সকল উন্নয়ন ও অগ্রগতিতে শ্রমিক শ্রেণির ভূমিকা স্মরণীয় -পীর সাহেব চরমোনাই

দেশের সকল উন্নয়ন ও অগ্রগতিতে শ্রমিক শ্রেণির ভূমিকা স্মরণীয় -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, দেশের সকল উন্নয়ন ও অগ্রগতিতে শ্রমিক শ্রেণির ভূমিকা স্মরণ রাখার মতো। শ্রমিক শ্রেণিকে অবহেলায় রেখে দেশ ও জাতির উন্নয়ন কখনো সম্ভব হবে না। পীর সাহেব চরমোনাই বলেন, মানুষকে মহান রাব্বুল আলামিন খুব আদর করে সৃষ্টি করেছেন। আর সৃষ্টির পেছনে আল্লাহ রাব্বুল আলামিনের বিরাট উদ্দেশ্য আছে। যারা আল্লাহর হুকুম তথা উদ্দেশ্য সম্পর্কে বুঝতে পেরেছে এবং সেই অনুযায়ী আমল করে প্রকৃত মানুষ হওয়ার চেষ্টা করেছে তারাই সফল কাম। একজন প্রকৃত মানুষের সামনে ৩টি প্রশ্ন জাগ্রত হওয়া স্বাভাবিক ১. সে কোথা থেকে এসেছে, ২. আবার কোথায় ফিরে যাবে, ৩. দুনিয়ার জীবনে তার করণীয় কি? এসকল প্রশ্নগুলো একজন প্রকৃত মানুষের সামনে থাকলে সেই মানুষের দ্বারা অমানবিক। আল্লাহদ্রোহী ও রাসূল সা. বিরুদ্ধে অবস্থান নেয়া সম্ভব হয় না। আর মানুষ যখন মনুষ্যবোধ হারিয়ে ফেলে তখন সে চতুস্পদ জন্তুর চেয়েও খারাপ হয়ে যায়। তাই একজন জ্ঞানসম্পূর্ণ মানুষ কখনোই দুনিয়ার মোহে মত্ত হয়ে পরকালকে ভুলে যেতে পারে না। তিনি দুনিয়া থেকে যাওয়ার তথা কবরে যাওয়ার আগেই কবরের হিসাব করে যেতে হবে। মনে রাখতে হবে, যে মামলার তদবির নেই সেই মামলার খালাসও নেই। তিনি সকলকে আল্লাহর নির্দেশ মেনে প্রকৃত মানুষ হয়ে কবরে যাওয়ার আহ্বান জানান।

তিনি গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের মাহফিলের আগে ইসলামী শ্রমিক আন্দোলনসহ বিভিন্ন পেশার মানুষের সাথে সাক্ষাতকালে একথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, আল্লামা নূরুল হুদা ফয়েজী পীর সাহেব কারীমপুর, জামি’আ কারীমিয়া আরাবিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতী মুহা ওয়ালীউল্লাহ, মাওলানা আনোয়ার হোসেন জেহাদী। এছাড়াও মহানগর সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি আগামী ২ মে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক জাতীয় মহাসমাবেশ এবং ২৬ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচী সফলের আহ্বান জানান।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top