You Are Here: Home » featured » দেশে অঘোষিত একদলীয় শাসনব্যবস্থা চলছে; প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে -পীর সাহেব চরমোনাই

দেশে অঘোষিত একদলীয় শাসনব্যবস্থা চলছে; প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে -পীর সাহেব চরমোনাই

দেশে অঘোষিত একদলীয় শাসনব্যবস্থা চলছে; প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে হবে -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) প্রতিহিংসার রাজনীতির চর্চা পরিহার করে দেশ, ইসলাম ও মানবতার কল্যাণে কাজ করতে সরকারের প্রতি আহ্বান জানান। এক বিবৃতিতে তিনি বলেন, দেশে অঘোষিত একদলীয় শাসনব্যবস্থা চলছে। দেশে গণতন্ত্রের শ্লোগান দেয়া হলেও বাস্তবে গণতন্ত্র দেশে নেই। বিরোধী দলগুলোকে কোনঠাসা করার সকল আয়োজন সরকার সম্পন্ন করেছে। এ অবস্থা থেকে সরকারকে ফিরে আসতে হবে।

তিনি পবিত্র হজ্ব ও রাসূল সা. সম্পর্কে কটুক্তিকারী মুরতাদ আব্দুল লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তি এবং ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন প্রণয়নের দাবীতে ঘোষিত কর্মসূচি ধারাবাহিকভাবে সর্বাধিক গুরুত্ব দিয়ে পালনের জন্য ঈমানদার জনতার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ধর্মদ্রোহীদের শাস্তির আইন পাশ না করলে চলমান আন্দোলন আরো কঠিন থেকে কঠিন রূপ নিবে। তাই সর্বস্তরের ইসলামপ্রিয় ও নবীপ্রিয় জনতার প্রাণের দাবী মেনে নিয়ে ইসলামের বিরুদ্ধে কটাক্ষকারীদের শাস্তির আইন পাশ করতে হবে।

এদিকে মঙ্গলবার (৩০ ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা-সিলেট রোডমার্চ প্রস্তুতি কমিটির এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে দলের মহাসচিব ও রোডমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে সরকার সাড়া না দিলে আমরা কঠিন আন্দোলনের দিকে যেতে বাধ্য হবো।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, বাস্তবায়ন কমিটির সেক্রেটারি ও সংগঠনের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, প্রিন্সিপাল আতাউর রহমান আরেফী, আলহাজ্ব হারুন অর রশিদ প্রমুখ।

সভায় ঘোষিত ৬-৭ জানুয়ারি ঢাকা-সিলেট রোডমার্চ কর্মসূচি সফল করার জন্য পর্যালোচনা করা হয় এবং সকল কর্মসূচির জন্য ভিন্ন ভিন্ন উপ-কমিটি গঠন করে দায়িত্ব ভাগ করে দেয়া হয়।

এদিকে মঙ্গলবার (৩০ ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় অফিস মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে দায়িত্বশীল সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। সভায় বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও মাওলানা এবিএম জাকারিয়া, নগর সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মু. মোশাররফ হোসেন, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, মু. নুরুজ্জামান সরকার, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব আবদুল আউয়াল, নুরুল ইসলাম নাঈম, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা বাছির উদ্দিন মাহদুদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, সরকারের ব্যর্থ ক্রমেই ফুটে উঠছে। শাহজাহানপুরে শিশু জিয়াদকে উদ্ধারে ব্যর্থ হয়ে তার বাবা-মাকে থানায় আটকে রাখা চরম মানবাধিকারের লঙ্ঘন। তিনি বলেন, জনগণের মুখের ভাসা কেড়ে নেয়ার অপরিনামদর্শি খেলায় মেতে উঠেছে সরকার। সরকারের ব্যর্থতাকে ঢাকতে বিরোধী দল ও মতের মানুষের উপর খড়গহস্ত প্রসারিত করছে।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top