You Are Here: Home » featured » দেশ ব্যাপী খুন-গুম-অপহরণের জন্য প্রচলিত নষ্ট রাজনৈতিক সংস্কৃতিই দায়ী : পীর সাহেব চরমোনাই

দেশ ব্যাপী খুন-গুম-অপহরণের জন্য প্রচলিত নষ্ট রাজনৈতিক সংস্কৃতিই দায়ী : পীর সাহেব চরমোনাই

দেশ ব্যাপী খুন-গুম-অপহরণের জন্য প্রচলিত নষ্ট রাজনৈতিক সংস্কৃতিই দায়ী : পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে রাজনীতিবিদ, ব্যবসায়ী ও সাধারণ মানুষের খুন-গুম-অপহরণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণেই আশঙ্কাজনকহারে অপহরণ ও গুম চলছে। এক বিবৃতিতে তিনি বলেন, একটি স্বাধীন দেশে দিনেদুপুরে মানুষ গুম ও খুন হওয়ার ঘটনা দিনদিন যেভাবে বেড়ে চলেছে, তাতে দেশবাসী চরম আতঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। মানুষ ঘরের ভিতর ও বাহির কোথাও নিজেকে নিরাপদ মনে করছে না। সম্প্রতি নারায়ণগঞ্জেও দিনেদুপুরে এক রাজনৈতিক নেতা ও আইনজীবীসহ ৭ জন অপহৃত হন এবং পরে তাদের লাশ শীতলক্ষ্মা নদীতে পাওয়া গেছে। একের পর এক গুম ও অপহরণসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিচারবহির্ভূত হত্যাকান্ড নিয়ে বিভিন্ন দল ও দেশী-বিদেশী মানবাধিকার সংগঠন উদ্বেগ প্রকাশ করলেও সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ। সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা কার্যকরী ব্যবস্থা না নিয়ে একে বিচ্ছিন্ন ঘটনা বলে দায়সারা বক্তব্য দানের মাধ্যমে এড়িয়ে যাচ্ছেন। ফলে জনমনে প্রশ্ন উঠেছে খুন-গুম বন্ধে সরকারের আন্তরিকতা নিয়ে। তিনি বলেন, সরকার যতই দায়সারা বক্তব্য দানের মাধ্যমে এসব হত্যাকান্ডের দায় অন্যের ঘাড়ে চাপানোর চেষ্টা করুক না কেনো অদূর ভবিষ্যতে প্রতিটি খুন-গুমের জন্য জনগণের আদালতে তাদের জবাবদিহী করতে হবে।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশ ব্যাপী খুন-গুম-অপহরণের জন্য প্রচলিত নষ্ট রাজনৈতিক সংস্কৃতিও দায়ী। তিনি দেশবাসীকে নৈতিকতাহীন নোংরা রাজনীতির পরিবর্তনে ইসলামী সমাজ প্রতিষ্ঠায় ময়দানে নেমে আসার আহবান জানান।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top