You Are Here: Home » সারাদেশ » নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার দস্যুতার ধৃষ্টতা দেখাচ্ছে -ইসলামী আন্দোলন, চট্টগ্রাম মহানগর

নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার দস্যুতার ধৃষ্টতা দেখাচ্ছে -ইসলামী আন্দোলন, চট্টগ্রাম মহানগর

নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমার দস্যুতার ধৃষ্টতা দেখাচ্ছে -ইসলামী আন্দোলন, চট্টগ্রাম মহানগর

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ জান্নাতুল ইসলাম ও সেক্রেটারি মুহাম্মদ আল-ইকবাল এক বিবৃতিতে বান্দরবনে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিনা উসকানিতে মিয়ানমার সীমান্তে পুলিশের গুলিতে বর্ডার গাড বাংলাদেশ সদস্য মিজানুর রহমানের নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, বিনা উসকানিতে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের বর্ডার গার্ডের সদস্যকে হত্যা করে মিয়ানমার প্রমাণ করেছে, এরা দস্যু জাতি। দীর্ঘদিন ধরে নিজ দেশের মুসলমানদের ওপর নারকীয় হত্যাযজ্ঞ এবং মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করে মিয়ানমারের খুনিদের ধৃষ্টতা সীমাহীন বেড়ে গেছে। এ হত্যাকা- একটি স্বাধীন-সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশ কখনো মেনে নিতে পারে না।

ইসলামী আন্দোলন নেতৃবৃন্দ সরকারের পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেন, এই সরকারের পররাষ্ট্রনীতি শুধু নতজানুই নয়, পরাজিত মানসিকতার পররাষ্ট্রনীতি অবলম্বন করেছে সরকার। মুক্তিযুদ্ধের অন্যতম চেতনাই হচ্ছে গৃহহীন দেশহীন শোষিত-বঞ্চিত মানবতার পাশে দাঁড়ানো। শত শত বছর ধরে নিপীড়িত রোহিঙ্গা মুসলিমদের জন্য পক্ষে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন সুযোগ থাকা সত্ত্বেও সরকার কখনো জোরালো কোনো পদক্ষেপ নিতে না পারায় বাংলাদেশকে দুর্বল ভেবে মিয়ানমারের খুনি সরকার বাংলাদেশের সীমান্তে গুলাগুলি করে বিজিবি সদস্যকে পর্যন্ত হত্যার দুঃসাহস পাচ্ছে। নেতৃবৃন্দ অবিলম্বে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ফেরত পাঠিয়ে হত্যাকান্ডের বিচার দাবি করেন।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top