You Are Here: Home » featured » নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে দেশে ১/১১ এর চেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে -প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে দেশে ১/১১ এর চেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে -প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে দেশে ১/১১ এর চেয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে -প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, অবিলম্বে দেশ ও জাতির স্বার্থে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন না হলে বিভীষিকাময় ১/১১ এর চেয়েও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। আর এজন্য সরকারকেই দায়ী থাকতে হবে। সেইসাথে বিরোধী দলকেও একগুয়েমির জন্য জাতির কাছে জবাবদিহী করতে হবে।
রবিবার বিকেলে পূর্বঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে পুরানা পল্টন হাউজ বিল্ডিং চত্বরে আয়োজিত সংগঠনের ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
নগর সভাপতি হাফেজ মাওলানা অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, আমীরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সহ-প্রচার সম্পাদক কে এম আতিকুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, আবু সাঈদ সিদ্দিকী, অধ্যাপক ফজলুল হক মৃধা, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, মুফতী ফরিদ উদ্দিন প্রমুখ।

পূব ঘোষণা অনুযায়ী সমাবেশ হাউজ বিল্ডিং চত্বরে হওয়ার কথা থাকলেও পুলিশ বেলা ১টা থেকে কেন্দ্রীয় অফিস ঘিরে রাখে এবং সমাবেশ না করার জন্য অনুরোধ করে। এক পর্যায়ে দলীয় অফিসের সামনে সমাবেশ অনুষ্ঠিত হলেও সমাবেশ পুলিশ ও র‌্যাব ঘিরে রাখে। সমাবেশ শেষে নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিল বের করে কয়েক গজ যাওয়ার পর মিছিলটি আটকে দেয়। এ সময় জনতা ক্ষোভে ফেটে পড়ে। নেতৃবৃন্দের হস্তক্ষেপে জনতা শান্ত হন।

মাওলানা মাদানী আরো বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে বর্তমান সরকার নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দেশে নতুন করে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি করেছে। অতএব ক্ষমতাসীনদেরকেই সঙ্কট সমাধানের উদ্যোগ নিতে হবে। তিনি সংবিধান থেকে আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস তুলে দিয়ে ধর্মনিরপক্ষেতা বসানোর মাধ্যমে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের বিরুদ্ধে সংবিধানকে নিয়ে যাওয়া হয়েছে উল্লেখ করে তিনি অবিলম্বে সংবিধানে সংশোধনী আনার দাবী জানান। মাওলানা মাদানী গত ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে চরমোনাই পীর সাহেব ঘোষিত আগামী ২৭ ডিসেম্বর জাতীয় মহাসমাবেশের জন্য প্রস্তুতি নিতে সকলের প্রতি আহবান জানান।
সভাপতির বক্তব্যে এটিএম হেমায়েত উদ্দিন বলেন, দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে না খেয়ে দিনাতিপাত করছে। দেশের চলমান সংকটাপন্ন অবস্থায় জনগণ দেশের ভবিষ্যত নিয়ে শংকিত হয়ে পড়েছে।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top