You Are Here: Home » featured » নৈতিকতাহীন শিক্ষাই ঐশীর মতো মেয়েদেরকে বিপদগামী করে তুলছে -অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

নৈতিকতাহীন শিক্ষাই ঐশীর মতো মেয়েদেরকে বিপদগামী করে তুলছে -অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

নৈতিকতাহীন শিক্ষাই ঐশীর মতো মেয়েদেরকে বিপদগামী করে তুলছে -অধ্যক্ষ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, নৈতিকতাহীন শিক্ষাই ঐশীর মতো বিপদগামীদের সৃষ্টি করে। ফলে মেয়ে হয়েও ঔরষজাত পিতা-মাতাকে হত্যা করতে দ্বিধা করে না। নীতি-নৈতিকতাহীন শিক্ষা ব্যবস্থা জাতির মেরুদন্ড হতে পারে না। ইসলামী বা নৈতিকতা ও আদর্শ শিক্ষাই হলো জাতির মেরুদন্ড। তাই সকল অভিভাবককে আপন সন্তান-সন্তুতিদের আদর্শিকভাবে গড়ে তুলতে ইসলামী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, আজকে অনেক নাস্তিক-মুরতাদ না বুঝে মাদরাসা শিক্ষার বিরুদ্ধে আজে-বাজে মন্তব্য করছে। কোনো কিছু সম্পর্কে মন্তব্য করতে হলে আগে সে বিষয়য়ে জানতে হবে। না জেনে মন্তব্য করা চরম মুর্খতার বলে তিনি অভিহিত করেন।

মঙ্গলবার সন্ধায় কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলা তেমুরিয়া খাদিজাতুল কোবরা রা. মহিলা মাদরাসার ৯ম বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তেমুরিয়া ঈদগাহ ময়দানে মাদরাসা প্রিন্সিপাল মাওলানা মোঃ আবু হানিফের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেস অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জামিআ মাদানিয়া রওজাতুল উলূমের প্রিন্সিপাল পীরে কামেল মাওলানা উবায়দুল্লাহ, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শায়খুল হাদীস মাওলানা তাজুল ইসলাম, মাওলানা হাফেজ আহমদ, রামপুরা বন্শ্রী জামে মসজিদের খতীব মাওলানা শফিকুল ইসলাম, তরুণ আলেম ও খতীব মাওলানা আলী আজাদ সাকাফী, অন্ধ হাফেজ মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা শামসুল হক কাসেমী, শাহীন, হাজী আনোয়ার, রাজিব প্রমুখ।

এদিকে বেলা ২টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ মুরাদনগর উপজেলা শাখার উদ্যোগে থানা দায়িত্বশীল সভা মুরাদনগর থানাধীন কোম্পানীগঞ্জ বাজারস্থ একটি মিলনায়তনে হাফেজ মাওলানা সোলাইমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোঃ হোসেন মোল্লা, হাফেজ মোশাররফ হোসেন, হাফেজ বেলাল হোসাইন, ডা. জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রধান অতিথি সংগঠনের কার্যক্রম গতিশীল ও সম্প্রসারণে গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনামূল আলোচনা করেন। আগামী ৭ মে উপজেলা প্রধান কার্যালয় মুরাদনগর সদরে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top