You Are Here: Home » featured » পীর সাহেব চরমোনাই পিতার যোগ্য উত্তরসূরি -আল্লামা সুলতান যওক নদভী

পীর সাহেব চরমোনাই পিতার যোগ্য উত্তরসূরি -আল্লামা সুলতান যওক নদভী

পীর সাহেব চরমোনাই পিতার যোগ্য উত্তরসূরি -আল্লামা সুলতান যওক নদভী

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আরবি সাহিত্যিক, জামিয়া দারুল মাআরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের প্রতিষ্ঠাতা পরিচালক ও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের (ইত্তিহাদুল মাদারিস) চেয়ারম্যান আল্লামা সুলতান যওক নদভী বলেছেন, চরমোনাইয়ের মরহুম পীর সাহেব সৈয়দ ফজলুল করীম (রহ.) আমাদের বন্ধু ও মুরব্বী ছিলেন; আমাদের সাথে অত্যন্ত ভালোবাসা সম্পর্ক ছিল তাঁর সাথে। তাঁর সুযোগ্য সন্তান হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম সাহেব।

আল্লামা যওক নদভী বর্তমান পীর সাহেব সম্পর্কে বলেন, ‘তিনি একজন সুযোগ্য আলেম হয়েছেন। মানুষের হেদায়তের জন্য তাঁর পিতা মরহুম পীর সাহেব যে অভিযানের ডাক দিয়েছিলেন সে অভিযানকে গৌরবের সাথে চালিয়ে যাচ্ছেন। মরহুম পীর সাহেবের মৃত্যুর পর নেতৃত্ব যখন তাঁর হাতে আসে সন্দেহ ছিলো তিনি এর নেতৃত্ব দিতে পারবেন কিনা! দেখা যাচ্ছে বাপ যা করে যেতে পারেননি ছেলে তাও করে যাচ্ছেন। তাঁর মধ্যে আল্লাহ সে যোগ্যতা দিয়েছেন এবং তিনি মরহুম পীর সাহেবের বিশেষ দুআ পেয়েছেন।’

পীর সাহেব চরমোনাইয়ের আধ্যাত্মিক সংগঠন বাংলাদেশ মুজাহিদ কমিটি চান্দগাঁও থানা শাখার উদ্যোগে গতকাল (বৃহস্পতিবার) হাজিরপুল ঈদগাহ ময়দানে এক বিশাল ওয়াজ মাহফিল ও হালকায়ে যিকিরে সভাপতির বয়ানে আল্লামা যওক এসব কথা বলেন।

মাহফিলে প্রধান অতিথির বয়ানে আমীরুল মুজাহিদীন হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, সমাজ ও মানবতা যখন পাপাচার ও গোনাহের অন্ধকারে ডুবে যায় তখনই যুগে যুগে নবী-রাসুলদের পাঠিয়ে আল্লাহ মানুষদের হেদায়ত ও আলোর পথ দেখিয়েছেন। শেষ যুগে মহানবী বিশ্বনবী আকায়ে নামদার হযরত মুহাম্মদ মুস্তাফা (সা.)-এর আর কোনো নবী আগমন করবেন না। আজকে মহানবী (সা.)-এর অবর্তমানে তাঁর পবিত্র দায়িত্ব ও উত্তরসূরির ভূমিকা রাখছেন হক্কানি পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম। সোনার ও বিশুদ্ধচারী মানুষ হিসেবে তৈরি হতে হলে হক্কানি পীর-মাশায়েখ ও ওলামায়ের কেরামের সান্নিধ্য লাভ করে মহান আল্লাহ তাআলার প্রকৃত সন্ধান এবং রাসুলের জীবনাদর্শের অনুসরণ করতে হবে।

মাহফিলে বিশিষ্ট ওলামায়ে কেরামের মাঝে বয়ান পেশ করেন অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ, জামিয়া দারুল মাআরিফের নায়েবে মুদীর আল্লামা জসিমউদ্দীন নদভী, সিনিয়র মুহাদ্দিস আল্লামা হাফেয ফরিদ আহমদ আনসারী প্রমুখ।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top