You Are Here: Home » featured » প্রচলিত শাসন ব্যবস্থার মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন হচ্ছে না -পীর সাহেব চরমোনাই

প্রচলিত শাসন ব্যবস্থার মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন হচ্ছে না -পীর সাহেব চরমোনাই

প্রচলিত শাসন ব্যবস্থার মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন হচ্ছে না -পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, ইসলামই মানবতার মুক্তির একমাত্র গ্যারান্টি। বার বার ঘুরেফিরে দুর্নীতিবাজ ও দাগী সন্ত্রাসীরা নির্বাচিত হচ্ছে। ফলে দেশ ও জনগণের কোনো উপকারে আসবে না বরং দিন দিন অশান্তির দাবানল জ্বলবেই। প্রচলিত নির্বাচনের মাধ্যমে সংসদে যোগ্যতা ও মেধার প্রতিযোগিতা হচ্ছে না। এখানে কালো টাকা ও পেশীশক্তিগুলো নির্বাচনকে কুক্ষিগত করে রেখেছে। কায়েমী স্বার্থবাদী শক্তিগুলো ক্ষমতার স্বার্থে অতীতে জনগণকে বার বার ব্যবহার করেছে। একটি সুন্দর, সমৃদ্ধ ও আধুনিক দেশ গড়ার লক্ষ্যে এবং গণ-মানুষের অধিকার আদায়ের আন্দোলনে দেশবাসী অগ্রণী ভূমিকা পালন করেছেন। ৫২-এর ভাষা আন্দোলন, ৬৯-এর গণ-আন্দোলন, ৭১-এর মুক্তিযুদ্ধ এবং প্রতিটি স্বৈরাচার ও দুঃশাসন বিরোধী আন্দোলনে দেশবাসীর রয়েছে এক ঐতিহাসিক বীরত্বপূর্ণ ভূমিকা।

তিনি আরো বলেন, জাতির প্রয়োজনে দেশের চরম সন্ধিক্ষণে মহান রব্বুল আলামীনের প্রতি পূর্ণ ভরসা রেখে জাহেলী সমাজ ও ঘুণেধরা রাষ্ট্র ব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে সর্বাত্মক আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। একটি বৈপ্লবিক পরিবর্তন ছাড়া এদেশের মানুষের ভাগ্যের কাঙ্খিত পরিবর্তন সম্ভব নয়। পরিবর্তনের এই বিপ্লবের সূচনা করতে না পারলে জাতিকে আরো চরম খেসারত দিতে হবে। দেশপ্রেমিক ও দায়িত্ববান নাগরিক হিসেবে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করতে ঈমানদার জনতাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। যার মাধ্যমে সূচনা হবে এক নতুন সম্ভাবনার। কাজেই সকল হীনমন্যতা, সংকীর্ণতা আর ভয়-ভীতি ঝেড়ে ফেলে সত্যের পক্ষে, ন্যায়ের পক্ষে সাহসিকতার সাথে সম্মুখপানে এগিয়ে যেতে হবে। বিশেষ করে নতুন প্রজন্মকে সৎ পথে ইসলামের পক্ষে কাজের সূচনা করতে হবে।

তিনি আরো বলেন, ইসলামকে জঙ্গি আদর্শ হিসেবে আখ্যায়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে কুরআন-সুন্নাহভিত্তিক বিভিন্ন ইসলামী বই উদ্ধারের নামে বিভিন্ন লোকদের হয়রানী এবং গ্রেফতার বন্ধ করতে হবে।

মঙ্গলবার বিকেলে বরিশালের চরমোনাই মাদরাসা মিলনায়তনে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এসময় মাদরাসার শিক্ষক, ছাত্র ও জেলা নেতৃবৃন্দ এবং স্থানীয় বিশিষ্ট উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

তিনি আগামী ৩০ আগস্ট রাজধানীর বিশাল সমাবেশ ও গণমিছিল কর্মসুচী সফলের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top