You Are Here: Home » featured » প্রস্তাবিত বাজেটে দুর্নীতি ও বৈষম্যকে পৃষ্ঠপোষকতা দেয়া হয়েছে -শায়েখ চরমোনাই

প্রস্তাবিত বাজেটে দুর্নীতি ও বৈষম্যকে পৃষ্ঠপোষকতা দেয়া হয়েছে -শায়েখ চরমোনাই

প্রস্তাবিত বাজেটে দুর্নীতি ও বৈষম্যকে পৃষ্ঠপোষকতা দেয়া হয়েছে -শায়েখ চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম- শায়েখ চরমোনাই বলেন, এদেশের ইতিহাসে এত অধিক পরিমাণ সুদের বাজেট ইতিপূর্বে কখনো ঘোষিত হয় নাই। এ প্রস্তাবিত বাজেটের কর আদায় প্রক্রিয়া নিম্ন আয়ের মানুষের জন্য বৈষম্যমূলক। জাতীয় রাজস্ব বোর্ড কর দাতার সংখ্যা বাড়িয়ে আয়কর বৃদ্ধিতে ব্যর্থ হয়ে ক্রমাগতভাবে ভ্যাট নির্ভর হয়ে পড়েছে। ফলে সাধারণ জনগণের উপর ভ্যাটের বোঝা আরোপিত হচ্ছে। এতে বৈষম্য বাড়তেই থাকবে। জনজীবন দুর্বিষহ অস্থিতীশীল হয়ে উঠবে।

শুক্রবার (১৬ জুন) ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় কার্যালয়ে “আদর্শ যুবক তৈরীতে সিয়ামের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও মুজাহিদ প্রজন্ম যুবকদের সাথে ইফতার মাহফিল যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নেছার উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম- শায়েখ চরমোনাই।

শায়েখ চরমোনাই বলেন, দুর্নীতি ও জালিয়াতিতে জর্জরিত রাষ্ট্রমালিকানাধীন ব্যাংকগুলোর ঘাটতি সাধারন মানুষের করের টাকায় পূরণ করা হচ্ছে। ব্যাংক খাতে চলমান দুর্নীতি ও অর্থ পাচার বন্ধে প্রস্তাবিত বাজেটে কোন পদক্ষেপ না নেয়ায় উল্টো রাষ্ট্রমালিকানাধীন ব্যাংকের জন্য দুই হাজার কোটি টাকা জোগান দেয়ার প্রস্তাব করা হয়েছে। ব্যাংক খাতে এ লুটপাট ও দুর্নীতিকে পৃষ্ঠপোষকতা দেয়া সামগ্রীকভাবে দেশের অর্থনীতির জন্য ভালো নয়।

তিনি বলেন, দেশের ভবিষ্যৎ প্রজন্ম যুব ও তরুণ সমাজের নৈতকতা ও মানবিক মূল্যবোধ ক্রমেই ক্ষীণ হয়ে যাচ্ছে। অশ্নীলতা-বেহায়াপনা নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিণত হচ্ছে। যুব সমাজের নৈতিক অবনতি রোধ না করতে পারলে দেশের অস্থিতিশীলতা দিন দিন বাড়তেই থাকবে। ইসলামী যুব আন্দোলনকে এ জায়গায় কাজ করতে হবে।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে আলোচনা করেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ¦ আমিনুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক সৈয়দ এসহাক মোহাম্মদ আবুল খায়ের, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি এম রুহুল আমিন, এবং সহযোগী সংগঠন ও বিভিন্ন যুব সংগঠনের নেতৃবৃন্দ।

Comments

comments

About The Author

Number of Entries : 673

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top