You Are Here: Home » featured » মিশরে স্মরণকালের জঘন্যতম গণহত্যা বিশ্ব বিবেককে ভাবিয়ে তুলেছে -মুফতী ফয়জুল করীম

মিশরে স্মরণকালের জঘন্যতম গণহত্যা বিশ্ব বিবেককে ভাবিয়ে তুলেছে -মুফতী ফয়জুল করীম

মিশরে স্মরণকালের জঘন্যতম গণহত্যা বিশ্ব বিবেককে ভাবিয়ে তুলেছে  -মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, মিশরের ঈঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী গোষ্ঠীর মদদপুষ্ট সেনাবাহিনী মিশরে ইতিহাসের ভয়াবহ হত্যাযজ্ঞ বিশ্বমানবতাকে ভাবিয়ে তুলেছে। এই হত্যাকান্ডকে ইতিহাসের জঘন্য গণহত্যাকান্ড উল্লেখ করে তিনি বলেন, ঈঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী গোষ্ঠী বিশ্বব্যাপী ইসলামী গণজাগরণে ভীতসন্ত্রস্ত হয়ে বিশ্ব মুসলিম উম্মাহর বিরুদ্ধে হত্যাযজ্ঞে মেতে উঠেছে। ঈঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী গোষ্ঠীর দোসর মিশরের সেনাবাহিনীরে বিরুদ্ধে বিশ্ববিবেককে প্রতিরোধ গড়ে তোলার জন্য বিশ্ব ইসলামী নেতৃত্ব এগিয়ে আসারও তিনি আহ্বান জানান।
শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে ঈদ পুনর্মিলনী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান।বক্তব্য রাখেন, মহানগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও মাওলানা এবিএম জাকারিয়া, সেক্রেটারী মোঃ আবু সাঈদ, জয়েন্ট সেক্রেটারী মাওলানা আহমদ আবদুল কাইয়ূূম, নগর নেতা অধ্যাপক ফজলুল হক মৃধা, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, নুরুজ্জামান সরকার, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব আবদুল আউয়াল, মাওলানা আবদুর রাজ্জাক, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, আলহাজ্ব হাবিবুর রহমান, ডা. দেলোয়ার হোসেন, আলহাজ্ব কামরুল হাযদার চৌধুরী, আলহাজ্ব ফরিদ দেওয়ান প্রমুখ।
মুফতী সৈয়দ ফয়জুল করীম আরো বলেন, মিশরের সেনাবাহিনী শত শত মুসলমান হত্যা করে মুসলিম উম্মাহর বিরুদ্ধে রক্ত নেশায় মেতে উঠেছে। একজন নির্বাচিত সরকারকে উৎখাত করে সেনাবাহিনী ক্ষমতা দখলের ইতিহাস বিশ্বে নেই। সেনাবাহিনীর এই অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে যখন ইসলামী ও মুসলিম জনতা ফূঁসে উঠেছে ঠিক সেই মুহুর্তে তাদের ওপর বর্বর হামলা করে মুসলমানদের রক্তে কায়রোর রাজপথ রক্তে রাঙ্গানো হলো, আর হত্যাযজ্ঞে মেতে উঠে সাম্রাজ্যবাদের দোসর সেনাবাহিনী। তাদের নির্মমতা বিশ্ববিবেককে ভাবিয়ে তুলেছে।
সভাপতির বক্তব্যে হেমায়েত উদ্দীন বলেন, মিশরের নির্বাচিত ইসলামী সরকার প্রধান মুরসিকে ক্ষমতাচ্যুত করে সেনাবাহিনী ক্ষমতা গ্রহণ করে ঈঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদের এজেন্ডা বাস্তবায়ন করেছে। কিন্তু ঈঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী ও ঈসরাইলকে মনে রাখতে হবে মুসলমানের রক্ত ঝড়িয়ে পৃথিবীর কোন পরাশক্তি টিকেনি, সুতরাং মার্কিন আজ্ঞাবহ সেনাবাহিনীরও আখের রক্ষা হবে না।
মিশরে ইতিহাসের ভয়াবহ হত্যাযজ্ঞ বন্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে আগামীকাল ১৭ আগষ্ট ২০১৩ শনিবার বিকাল ৪টায় বায়তুল মোকাররম উত্তর গেইটে বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাই প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top