You Are Here: Home » featured » মুসলমানরা ঐক্যবদ্ধ হলে সকল অপশক্তি ধ্বংস হয়ে যাবে -পীর সাহেব চরমোনাই

মুসলমানরা ঐক্যবদ্ধ হলে সকল অপশক্তি ধ্বংস হয়ে যাবে -পীর সাহেব চরমোনাই

মুসলমানরা ঐক্যবদ্ধ হলে সকল অপশক্তি ধ্বংস হয়ে যাবে -পীর সাহেব চরমোনাই

আল্লাহর জিকির, রাত ব্যাপী ইবাদত ও দিনে ওয়াজ-নসিহতের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে ঐতিহাসিক চরমোনাইয়ের বার্ষিক মাহফিলের নমুনায় চট্টগ্রামের আগ্রাবাদ জাম্বুরী মাঠের তিন দিন ব্যাপীর বার্ষিক ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির। রোববার বাদ ফজর লাখো মানুষের আল্লাহর দরবারে কান্নাকাটিতে দোয়া ও আখেরি মুনাজাত অনুষ্ঠিত হয়। মুনাজাত পরিচালনা করেন আমিরুল মুজাহিদীন হযরত মাওলানা সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই। মুনাজাতপূর্ব বয়ানে পীর সাহেব চরমোনাই ধর্মপ্রাণ মুসলমান ও ভক্ত-মুরিদের উদ্দেশ্যে মহানবী সা.-এর পূর্ণাঙ্গ অনুসরণে জীবন পরিচালনার তাগিদ দিয়ে বলেন, মহানবী সা. মৌলিক চারটি কর্মসূচি পরিচালনা করে গেছেন, দাওয়াত, তালিম, তাজকিয়ায়ে নফস ও জিহাদ। প্রকৃত মুসলমান হতে হলে ঈমান এবং আমলে পাক্কা হতে হবে। আমলের পূর্বে যথাযথ জ্ঞান অর্জন করা ফরজ এবং সৎ কাজের আদেশ ও অসৎ-অন্যায়-অসত্যের বিরুদ্ধে হক কথা বলাও ফরজ।

তৃতীয় দিনের আখেরি বয়ানে পীর সাহেব চরমোনাই ধর্ম ও নীতি-নৈতিকতাহীন রাজনীতি ও দলাদলির ব্যাপারে ধর্মপ্রাণ মুসলমানকে সতর্ক করে বলেন, পরকালে ভোটেরও হিসেব হবে, যে যাকে ভোট দেয়, সমর্থন করে এবং দল করে নেতাদের দুর্নীতি-দুঃশাসন, চুরি-লুটের গোনাহেরও ভাগী হতে হবে সবাইকে। তিনি বলেন, ক্ষমতা নয়, মানুষের ইহ-পরকালীন কল্যাণ এবং ইসলামের ন্যায়-ইনসাফের আদর্শের ভিত্তিতে জনকল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য।

পীর সাহেব চরমোনাই কুরআন ও সুন্নাহর ভিত্তিতে ইসলামী আদর্শের যথাযথ বাস্তবায়নে মুসলিম উম্মাহর সার্বজনীন ঐক্যের আহ্বান জানিয়ে বলেন, কারো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি এবং কাউকে ক্ষমতা থেকে নামানোর লাটিয়াল হিসেব ব্যবহৃত হওয়া ইসলামপন্থিদের কাজ নয়, পবিত্র কুরআন ও সুন্নতের আদর্শকে বাস্তবায়নের উদ্দেশ্যে ইসলামপন্থি ও ধর্মপ্রাণ মুসলমানরা ঐক্যবদ্ধ হলে দেশ থেকে সকল অপশক্তি সম্পূর্ণ ধ্বংস হয়ে যাবে, ইনশাআল্লাহ।

মাহফিলে বরেণ্য ওলামায়ে কেরামের মধ্যে বয়ান পেশ করেন, আল্লামা নুরুল হুদা ফয়েজী, হযরত মাওলানা হাফেজ ইউনুস আহমদ, জামিয়া নাজিরহাটের মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা মুহাম্মদ ইদরীস, চরমোনাই ইউপির চেয়্যারম্যান ও সাহেবজাদা হযরত মাওলানা আবুল খায়র মুহাম্মদ ইসহাক, হযরত মাওলানা আবু বকর প্রমুখ।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top