You Are Here: Home » featured » রক্তচুষা পুঁজিপতিরা শ্রমিকদের অধিকার দিতে ব্যর্থ হয়েছে -অধ্যাপক আশরাফ আলী আকন

রক্তচুষা পুঁজিপতিরা শ্রমিকদের অধিকার দিতে ব্যর্থ হয়েছে -অধ্যাপক আশরাফ আলী আকন

রক্তচুষা পুঁজিপতিরা শ্রমিকদের অধিকার দিতে ব্যর্থ হয়েছে -অধ্যাপক আশরাফ আলী আকন

ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলনের আমীরের উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, পুঁজিপতি ও সমাজপতিরা শ্রমিক রক্তচুষে কোটিপতি হয়ে যাচ্ছে। সমাজতন্ত্র ও পুঁজিবাদী গণতন্ত্র শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ব্যর্থ হয়েছে। আজ সারা বিশ্বে পুঁজিবাদ ও সমাজতন্ত্র প্রতিষ্ঠিত তাই শ্রমিক শ্রেণিও সবচেয়ে বেশি শোষণের শিকার। শ্রমিকদের অধিকার আদায়ের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নে শ্রমিকদের এগিয়ে আসতে হবে। তিনি দেশের সকল শ্রমিকসমাজকে তাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য ইসলামী শ্রমিক আন্দোলনে যোগদান করার আহবান জানান। তিনি বলেন, সমাজতন্ত্রীরা শ্রমিকদের ব্যবহার করে, রক্তচুষে আজ মন্ত্রী-এমপি হচ্ছে। অথচ শ্রমিকরা আজো অর্ধাহারে অনাহারে ঝুঁপড়ি ও বস্তিতে মানবেতর জীবন যাপন করছে।

শুক্রবার বিকাল ৪টা হতে আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগরীর ব্যবস্থাপনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মাওলানা ফখরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ ওমর ফারুকের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান, ঢাকা মহানগর কৃষি ও শ্রম বিসয়ষক সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাফেজ নাছির উদ্দিন মামুন, শাহআলম মানিক, ইউনুছ তালুকদার, হাফেজ শাহাদাত হোসাইন, মোঃ বাবুল হোসেন ও মাওলানা সিরাজুল ইসলাম আকন, মু. আবু সুফিয়ান প্রমুখ।

অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, দেশের নৈরাজ্যকর পরিস্থিতির জন্য বর্তমান দোষিত রাজনীতি দায়ী। দুষিত রাজনীতির কবল থেকে বের হয়ে মানুষের অধিকার নিশ্চিত করার সংগ্রামে ব্রত হওয়া প্রয়োজন। আজ আমাদের রাজনীতি আমেরিকা ও দিল্লি থেকে নিয়ন্ত্রিত হয়।

সভাপতির বক্তব্যে মাওলানা ফখরুল ইসলাম বলেন, পুঁজিবাদি ও সমাজতান্ত্রিক শ্রমনীতি শ্রমিক স্বার্থে ভাগ বসায়। একমাত্র ইসলামী শ্রমনীতি শ্রমিক ভাগ্যের পরশমনি এবং শ্রমিক অধিকার প্রতিষ্ঠার গ্যারান্টি। আজ দেশে জান-মাল, ইজ্জত আবরুর নিরাপত্তা নেই। আজও বনি আদমের জীবন নুনের চেয়েও খুন সস্তা। এমতাবস্থায় শ্রমিকদের অধিকার আদায়ে ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে আহবান জানান।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top