You Are Here: Home » featured » রাজনৈতিক নৈরাজ্যকর পরিস্থিতির উত্তরণে সংলাপ প্রয়োজন -মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

রাজনৈতিক নৈরাজ্যকর পরিস্থিতির উত্তরণে সংলাপ প্রয়োজন -মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

রাজনৈতিক নৈরাজ্যকর পরিস্থিতির উত্তরণে সংলাপ প্রয়োজন -মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ দেশব্যাপী নৈরাজ্যেকর পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দেশের রাজনৈতিক সঙ্কট মহামারি আকার ধারণ করেছে। জনজীবন এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে নিপতি। তিনি বলেন, বিরোধী দলকে সভা-সমাবেশ করার সুযোগ করে দেয়া উচিত এবং বিরোধী দলেরও উচিত নৈরাজ্য যেনো সৃষ্টি না হয় সেদিকগুলো নজরে রাখা। মুরতাদ লতিফ সিদ্দিকীকে মুক্ত করার চক্রান্ত চলছে বলে তিনি মন্তব্য করে তিনি বলেন, মুরতাদ লতিফ সিদ্দিকীকে মুক্তি দেয়া হলে সারাদেশে প্রতিবাদের আগুন জ্বলে উঠবে। তিনি বলেন, সরকার ঈমানদার জনতার সাথে চলছাতুরীর আশ্রয় নিলে ঈমানদার জনতার ঈমানের তাগিদেই ময়দানে নেমে আসবে।

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মজলিসে আমেলার এক সভায় তিনি একথা বলেন।

মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, মহামান্য রাষ্ট্রপতিকে সঙ্কট নিরসনে উদ্যোগ নিয়ে অভিভাবকের ভূমিকা পালন করতে হবে। দেশের প্রধান দু’টি জোটের রাজনৈতিক বিবাদে দেশে যে অচলাবস্থা বিরাজ করছে তা প্রত্যেকটি বিবেকবান নাগরিককে ভাবিয়ে তুলেছে। দেশবাসী এ সঙ্কটের শান্তিপূর্ণ উত্তরণ চায়, এ পরিস্থিতি থেকে নিস্কৃতি চায়। অথচ উভয়পক্ষের অনড় অবস্থানের কারণে পরিস্থিতি ক্রমান্বয়ে আরও জটিল হচ্ছে। এ অবস্থা কারও জন্যই কল্যাণকর নয়। তিনি রাজনৈতিক সঙ্কট নিরসনে দ্রুত উদ্যোগ নেওয়ার জন্য মহামান্য রাষ্ট্রপতিকে আহ্বান জানিয়ে বলেন, আপনি সকল রাজনৈতিক পক্ষকে সংলাপের আহ্বান জানিয়ে অভিভাবকের ভূমিকা পালন করুন। জাতিকে সঙ্কট থেকে উত্তরণে কেউ যদি কোনো উদ্যোগ না নেয় তাহলে দেশ আরো ভয়াবহ পরিস্থিতিতে নিপতিত হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও আলহাজ্ব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ, প্রিন্সিপাল ও শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব হারুন অর রশিদ, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, মাওলানা আতাউর রহমান আরেফী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, বরকতুল্লাহ লতিফ, এডভোকেট আব্দুল মতিন, এ্যাডভোকেট শেখ লুৎফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সৈয়দ আলী মোস্তফা, আলহাজ্ব মু. আবদুর রহমান, এ্যাডভোকেট একেএম এরফান খান প্রমুখ।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top