You Are Here: Home » সংগঠন সংবাদ » শ্রমিকরা আজ চরম অবহেলিত -ইসলামী শ্রমিক আন্দোলন

শ্রমিকরা আজ চরম অবহেলিত -ইসলামী শ্রমিক আন্দোলন

শ্রমিকরা আজ চরম অবহেলিত -ইসলামী শ্রমিক আন্দোলন

ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মু. ফখরুল ইসলাম বলেছেন, শ্রমিক শ্রেণীর মানুষ আজ চরম অবহেলিত। তাদের ন্যায্য অধিকার আজো ফিরে পায়নি। স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত শ্রমিক মানুষ দেশের এহেন পরিস্থিতিতে দিশেহারা। সর্বত্র শ্রমিক মানুষ হাহাকার করছে। এমতাবস্থায় শান্তির জন্য ইসলামের বিকল্প নেই। শান্তির জন্য মানুষ হন্য পথ খুঁজছে। কিন্তু শান্তি ও মুক্তির পথ ইসলাম বাদ দিয়ে কিয়ামত পর্যন্ত শান্তির আশা করলেও শান্তি আসবে না। মেহনতি মানুষের মুখে হাসি ফুটাতে হলে ইসলামের সুমহান আদর্শেই সকলকে ফিরে আসতে হবে।

সোমবার বিকেলে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগরীর কামরাঙ্গীরচর থানা শ্রমিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। কামরাঙ্গীরচরের স্থানীয় একটি মিলনায়তনে আলহাজ্ব হারুন বাদশার সভাপতিত্বে ও মুহাম্মদ ইয়াকুব হোসনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর সহ-সভাপতি মুহা. হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক এইচ. এম শাহাদাত হোসাইন। বক্তব্য রাখেন স্থানীয় নেতৃবৃন্দ ও উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।

মুহা. ওয়ালী উল্লাহকে সভাপতি, মুহা. খোকনকে সাধারণ সম্পাদক ও মুহা. আমিনুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট মিরপুর থানা ইসলামী শ্রমিক আন্দোলনের কমিটি ঘোষণা করা হয়।

এর পূর্বে ইসলামী শ্রমিক আন্দোলন ধানমন্ডি থানার শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নগর শ্রমিক নেতা মোঃ শাহ আলম মানিক প্রধান অতিথি এবং এইচ এম শাহাদাত হোসাইন বিশেষ অতিথির বক্তব্য রাখেন। সম্মেলনে সভাপতিত্ব করেন থানা আহ্বায়ক মোঃ শহিদুল ইসলাম ও পরিচালনা করেন মোঃ শহিদুল ইসলাম হাওলাদার।
সম্মেলনে মোঃ শহিদুল ইসলামকে সভাপতি, মু. শহিদুল ইসলাম হাওলাদার সাধারণ সম্পাদক ও মু. সাখাওয়াত হোসেন সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট ধানমন্ডি থানা ইসলামী শ্রমিক আন্দোলনের কমিটি ঘোষণা করা হয়।

Comments

comments

About The Author

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top