You Are Here: Home » featured » সংখ্যালঘুদের নিয়ে নোংরা রাজনীতি চলছে; জড়িতদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের -অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ

সংখ্যালঘুদের নিয়ে নোংরা রাজনীতি চলছে; জড়িতদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের -অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ

সংখ্যালঘুদের নিয়ে নোংরা রাজনীতি চলছে; জড়িতদের খুঁজে বের করার দায়িত্ব সরকারের -অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ দিনাজপুর, যশোর, সাতক্ষীরা ও ঠাকুরগাঁওসহ বিভিন্ন অঞ্চলের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, ঘর-বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ইসলাম যে কোনো সম্প্রদায়ের ওপর জুলুম-নির্যাতন সমর্থন করে না। সংখ্যালঘুদের ওপর যারা হামলা করেছে তারা দেশের শত্রু, ইসলামের শত্রু। সংখ্যালঘু সম্প্রদায়কে নিয়ে কোনো নোংরা রাজনীতি না করার জন্য তিনি সরকার এবং বিরোধী দলের প্রতি আহ্বান জানান। তিনি আরও বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর এবং তাদের বাড়ী-ঘর, দোকান-পাটে হামলার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনা সরকারের দায়িত্ব ও কর্তব্য। তিনি বিচার বিভাগীয় তদন্ত করে সংখ্যালঘুদের ওপর হামলার সাথে জড়িতদের বিচার করার জন্য সরকারের প্রতি দাবি জানান।
আজ বাদ আছর পুরানা পল্টনস্থ নগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী ও থানা শাখার যৌথ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, মোঃ আবু সাঈদ সিদ্দিকী, জয়েন্ট সেক্রেটারী আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, আলহাজ্ব শফিকুল আমীন খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, নুরুজ্জামান সরকার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, এডভোকেট মোঃ মানিক মিয়া, আলহাজ্ব আবদুর রহমান, নূরুল ইসলাম নাঈম, আলহাজ্ব হাবিবুর রহমান, আলহাজ্ব হারুন অর রশিদ, ডা. শহিদুল ইসলাম, হাফেজ ওবায়দুল্লাহ, প্রকৌশলী শামসুল হক, আলহাজ্ব আনোয়ার হোসেন,আলহাজ্ব ফরিদ উদ্দিন দেওয়ান, আলহাজ্ব ইসমাঈল প্রমুখ।
অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, সরকার যা করছে তা গায়ের জোরে করছে। এই গায়ের জোরের ফলাফল ভাল হয় না। তিনি বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে নতুনভাবে নির্বাচনের সিডিউল ঘোষণার দাবি জানান।
সভাপতির বক্তব্যে অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, দেশে অচলাবস্থা বিরাজ করছে। জনমনে ভয় ও আতঙ্ক। এমতাবস্থায় নাগরিক অধিকার ও উদ্বেগ-উৎকণ্ঠা দূর করা সরকারের দায়িত্ব ও কর্তব্য। তিনি বলেন, রাজনীতি জনগণের জন্য। কিন্তু সরকার রাজনীতি করছে নিজের জন্য। তিনি জনকল্যাণ নিশ্চিত করতে বড় দলগুলোর প্রতি আহ্বান জানান।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top