You Are Here: Home » সংগঠন সংবাদ » সরকার ইচ্ছে করে দেশকে মৃত্যুপুরিতে পরিণত করেছে -ইসলামী শ্রমিক আন্দোলন

সরকার ইচ্ছে করে দেশকে মৃত্যুপুরিতে পরিণত করেছে -ইসলামী শ্রমিক আন্দোলন

সরকার ইচ্ছে করে দেশকে মৃত্যুপুরিতে পরিণত করেছে -ইসলামী শ্রমিক আন্দোলন

ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মুহাম্মদ আশরাফ আলী আকন বলেছেন, সরকার ইচ্ছে করেই দেশকে মৃত্যুপুরিতে পরিণত করেছে। সবদলের ঐক্যমত ছাড়া নির্বাচনের তফসিল ঘোষণা করার কারণেই দেশ সংঘাতের দিকে চলে যাচ্ছে। এই সংঘাত থেকে জাতিকে মুক্তি দেয়া সরকারের দায়িত্ব। তিনি সকল দলের অংশগ্রহণ নিশ্চিত করে পুন:তফসিল ঘোষণার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় বরিশালের চরমোনাইতে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান নান্নু মুন্সি ও মাওলানা খলিলুর রহমান, সেক্রেটারী জেনারেল আলহাজ্ব শফিকুল আমীন খান, সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম ও সাংস্কৃতিক সম্পাদক হুমায়ুন কবির, আলহাজ্ব আলতাফ হোসেন, অধ্যাপক ফজলুল হক মৃধা, মাওলানা ফখরুল ইসলাম, হাফেজ নাসির উদ্দিন, হাফেজ শাহাদাত হোসাইন, ইউনুছ তালুকদার প্রমুখ ।
নেতৃবৃন্দ আরও বলেন, অনেক শিল্প কলকারখানায় টুপি-দাড়িওয়ালা শ্রমিককে নিয়োগ দেয়া হয় না যা ৯০ভাগ মুসলমানের দেশে অত্যন্ত খারাপ দৃষ্টান্ত। তারা শ্রমিক নিয়োগের ক্ষেত্রে এধরণের সিদ্ধান্ত নেয়া থেকে বিরত থাকতে শিল্প কলকারখানার মালিকদের প্রতি আহ্বান জানান।
আলহাজ্ব শফিকুল আমীন খান বলেন, পুঁজিবাদী অর্থ ব্যবস্থা শ্রমিক শ্রেণির মানুষকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে। তাদের রক্ত চুষে ধনীরা আরো ধনী হচ্ছে। এমতাবস্থায় ইসলামী অর্থ ব্যবস্থা চালু হলেই কেবল শ্রমিক শ্র্রেণি ও অসহায় মানুষের মুখে হাসি ফুটে উঠবে। শ্রম আইন বাস্তবায়ন ছাড়া মেহনতি মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা সম্ভব হবে না। তিনি বলেন, রাজনীতিতে গুণগত পরিবর্তন আনতে না পারলে শ্রমিক শ্রেণির মানুষ আরো বিপর্যয়ের মুখে পড়বে। শ্রমিকরা আজো চরম অবহেলিত। তারা যখন তাদের দাবি আদায়ে মাঠে নামে তখন তাদের গুলি করে হত্যা করা হয়। এই নির্মমতা মেনে নেয়া যায় না।

Comments

comments

About The Author

Leave a Comment

কপিরাইট © ইসলামী আন্দোলন বাংলাদেশ ২০১১ সকল স্বত্ব সংরক্ষিত

Scroll to top