৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

আল-আকসা মসজিদে মুসল্লিদের উপর ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার নিন্দা

  • হোম
  • বিবৃতি
  • আল-আকসা মসজিদে মুসল্লিদের উপর ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার নিন্দা

ইয়াহুদিবাদীদের বিরুদ্ধে বিশ্বমুসলিম নেতৃত্বকে প্রতিরোধ গড়ে তুলতে হবে

– পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই শুক্রবার জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, নামাজরত মুসল্লিদের উপর হামলা করে যায়নবাদী ইসরাইল নিজেদের চরম অসভ্য, বর্বর ও কাপুরুষের পরিচয় দিয়েছে। জারজরাষ্ট্র ও ইহুদীবাদী ইসরাইলী বাহিনী বিনা উস্কানিতে হামলা চালিয়ে পবিত্র আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট করেছে।

পীর সাহেব চরমোনাই, বিশ্ব ইসলামী নেতৃত্বকে অবিলম্বে ফিলিস্তিনী জনগণের উপর পরিচালিত ইসরাইলী নৃশংসতা বন্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। মুসলমানদের প্রথম কেবলা আল-আকসায় মুসল্লিদের উপর ইসরাইলী বাহিনীর হামলা মুসলমানের হৃদয়ে চরম রক্তক্ষরণ।

পীর সাহেব চরমোনাই কুরআনের উদ্ধৃতি দিয়ে আরো বলেন, “তার চেয়ে জালিম আর কে হতে পারে, যারা আল্লাহর ঘরসমূহে ইবাদতে বাধা প্রদান করে?” পবিত্র রমজানের শেষ জুম্মায় আল-আকসা মসজিদ এবং পূর্ব জেরুজালেমে ইসরায়েলি পুলিশের হামলায় ২শ মুসল্লি আহত ও রক্তাক্ত করে চরম বর্বরতা পরিচয় দিয়েছে। তথাকথিত শান্তি আলোচনার সুযোগে দখলদার ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজা ভূখন্ডে বারবার বিমান হামলা চালিয়ে নারী, শিশু ও বৃদ্ধসহ এ পর্যন্ত কয়েক হাজার নিরীহ মানুষকে হত্যা করেছে এবং হাজার হাজার বাড়িঘর, মসজিদ, শিক্ষাপ্রতিষ্ঠান ও হাসপাতাল ধ্বংস করেছে। ইসরাইলের এ ধরণের আচরণ আন্তর্জাতিক আইনের লঙ্ঘন।

পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাসে আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর বর্বরোচিত হামলার ঘটনায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত, মর্মাহত ও ক্ষুব্ধ। অবিলম্বে ফিলিস্তিনী জনগণের উপর পরিচালিত ইসরাইলী নৃশংসতা বন্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ করতে হবে। আল-আকসা মসজিদকে মুসলমানদের ইবাদত বন্দেগীর জন্য উন্মুক্ত রাখতে হবে। ইহুদীবাদী ইসরাইলের অবৈধ দখলদারিত্ব থেকে ফিলিস্তিনকে মুক্ত করতে হবে। একই সাথে পৃথিবীর বিভিন্ন প্রান্তে মুসলমানদের উপর চলমান জুলুম-নির্যাতন বন্ধ করতে হবে। বিবৃতিতে তিনি পবিত্র আল-আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের উপর ইহুদীবাদী ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জাতিসঙ্ঘ, ওআইসিসহ বিশ্ব মুসলিম ও বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহবান জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি, আমীরের বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন