৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রভাব সর্বত্র পড়ছে

  • হোম
  • বিবৃতি
  • জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রভাব সর্বত্র পড়ছে

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রভাব সর্বত্র পড়তে শুরু করেছে। একসাথে এত মূল্যবৃদ্ধি জনগণের জীবনযাত্রায় চরম আঘাত। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধির পর সাধারণ মানুষের জীবনযাত্রায় এর বিরূপ প্রভাব পড়ছে। তেলের মূল্যবৃদ্ধির পর গণপরিবহনে ভাড়া বেড়ে গেছে। পরিবহন খরচ বৃদ্ধির কারণে বাজারে নিত্যপণ্যের দামও বেড়েছে। কৃষি, শিল্প উৎপাদনসহ এই তেলের মূল্য বৃদ্ধি অর্থনীতিতে গভীর প্রভাব ফেলবে। সবকিছুর দাম পাল্লা দিয়ে বাড়ছে।

তিনি বলেন, দীর্ঘদিন করোনা মহামারীর ধকল কাটিয়ে অর্থনীতি যখন ঘুরে দাঁড়াতে শুরু করেছে এমন সময় জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না সাধারণ মানুষ। তেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়ছে পরিবহন ও যোগাযোগ খাতে পড়ছে।

পীর সাহেব চরমোনাই অবিলম্বে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে যানবাহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান। অন্যথায় জনগণের ক্ষোভ গণবিস্ফোরণে রূপ নিতে পারে।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি, আমীরের বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন