৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

দিনব্যাপী বাছাইকৃত দায়িত্বশীলদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

ইসলামের রাজনীতি শ্রেষ্ঠ রাজনীতি

– ইসলামী আন্দোলন মহাসচিব

ইসলাম আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ইসলামের রাজনীতি সর্বশ্রেষ্ঠ রাজনীতি। ইসলামের সমাজনীতি, সমরনীতি, অর্থনীতি সর্বশ্রেষ্ঠ নীতি। ইসলামের এ নীতি ও আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমেই সমাজ-রাষ্ট্রে শান্তি ও ইনসাফ প্রতিষ্ঠা সম্ভব। এজন্য সংগঠনের দায়িত্বশীলদেরকে আদর্শিকভাবে গড়ে উঠতে হবে। একঝাঁক প্রতিভাবান এবং ত্যাগী নেতৃত্ব গড়ে তুলতে হবে। যুগ চ্যালেঞ্জের মোকাবেলায় নিজেদেরকে যোগ্য, দক্ষ ও আদর্শবান হতে হবে।

তিনি বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজব্যবস্থা প্রতিষ্ঠিত না থাকায় মানুষের মৌলিক চাহিদা পূরণ হচ্ছে না। মানুষ অনাহারে, অর্ধাহারে অসহায় জীবন যাপন করছে। ইসলাম মানুষের কল্যাণের জন্য নিবেদিত। কল্যাণকামীতাই ইসলামের বৈশিষ্ট্য। মৌলিক অধিকার ফিরে পেতে সকলকে ইসলামের সুমহান আদর্শে ঐক্যবদ্ধ করতে হবে।

১৭ জুন ২০২২ শুক্রবার, সকাল থেকে দিনব্যাপী সারাদেশের বাছাইকৃত দায়িত্বশীলদের নিয়ে অনুষ্ঠিত এক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

তিনি বলেন, দেশ ক্রমেই অনিশ্চিত গন্তব্যের দিকে এগুচ্ছে। সরকার নিজেদের ক্ষমতাকে পাকাপোক্ত করতে দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চাচ্ছে। কিন্তু দলীয় সরকারের অধীনে নির্বাচন নিরপেক্ষ হয় না। নতুন ইসির অধীনে কুমিল্লার নির্বাচনেও তা স্পষ্ট হয়েছে। কাজেই নির্বাচনকালীন জাতীয় সরকারের অর্ধীনেই নির্বাচন হতে হবে।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য রাজনৈতিক কর্মসূচি, জ্ঞানার্জন ও প্রশিক্ষণ

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন