৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে – প্রিন্সিপাল মাদানী

  • হোম
  • কর্মসূচি
  • সংগঠন
  • বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে – প্রিন্সিপাল মাদানী

বদরের চেতনায় দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে

– বদর দিবসের দোয়া মাহফিলে প্রিন্সিপাল মাদানী

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, দুর্নীতি ও দুঃশাসনের বিরুদ্ধে বদরের চেতনায় ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বলেন, বদরের জেহাদে সত্যপথের অনুসারী অল্প সংখ্যক রোজাদার মুসলমান বিশাল অস্ত্রশস্ত্রে সজ্জিত মিথ্যার অনুসারী কাফের-মুশরিক বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করে সত্য-মিথ্যার চির পার্থক্য সূচনা করেছিলেন। ইসলামী আন্দোলনও বদরের চেতনায় তাগুতি ও খোদাদ্রোহী শক্তির মোকাবেলায় ময়দানে অবতীর্ণ হয়েছি। তিনি বলেন, কুরআনের কথা বললে জঙ্গিবাদ ও মৌলবাদ আখ্যা দেয়া হয়। তিনি বলেন, নাস্তিক-মুরতাদ গোষ্ঠী মাদরাসা শিক্ষা থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ইসলাম থেকে দূরে সরাতে জঙ্গিবাদের তকমা দিচ্ছে। তিনি মাহে রমজানে গ্রেফতার অভিযান বন্ধ রেখে গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবি জানান।

আজ শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে নগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। আলোচনায় অংশগ্রহণ করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও শ্রমিক আন্দোলন কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ছাত্রনেতা নুরুল করীম আকরাম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, দক্ষিণ সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, শিক্ষকনেতা মাওলানা এবিএম জাকারিয়া ,ডা. শহিদুল ইসলাম, নুরুজ্জামান সরকার, শেখ সাইফুল ইসলাম, ফজলুল হক মৃধা, মাওলানা নজরুল ইসলাম, শেখ আবু তাহের , কেএম শরীয়াতুল্লাহ, মুহা. সাখাওয়াত উল্লাহ প্রমুখ।

অধ্যক্ষ মাদানী আরও বলেন, ইসলামী আন্দোলনে নীতি ও আদর্শের প্রশ্নে কোন ছাড় নয়। কুরআন-সুন্নাহর আলোকে সাহাবায়ে কেরামের নমুনায় ময়দানে কাজ চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, সরকারের অপরিণামদর্শী নীতি ও ব্যবসায়ী মানসিকতার কারণে করোনাভাইরাসের টিকা নিয়ে সংকট তৈরি হয়েছে। করোনার ভ্যাকসিন নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে তা সরকারের অপরিণামদর্শী নীতিরই ফল। একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে সুবিধা দিতে গিয়ে সরকার এক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তিনি বলেন, ভারতে তীব্র করোনা সংকট সৃষ্টি হয়েছে, কজেই নিজ দেশের প্রয়োজন না মিটিয়ে অন্য কাউকে ভ্যাকসিন দেবে না, সেটাই স্বাভাবিক। তাছাড়া ভারত তাদের কৃত ওয়াদা কোন সময়ই রক্ষা করে না।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দুর্নীতি, দু:শাসনের বিরুদ্ধে বদর যুদ্ধের চেতনায় গর্জে উঠতে হবে। ইসলামবিরোধী শক্তিগুলো ওলামায়ে কেরাম ও মাদরাসা শিক্ষার বিরুদ্ধে সিন্ডকেটভিত্তিক অপপ্রচার করছে। এদের অপপ্রচার রুখে দাড়াতে হবে।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, বিরানব্বই ভাগ মুসলমানের দেশে, ৩০ লাখ ওলামায়ে কেরামের এ দেশে ইসলামী থাহজীব-তামাদ্দুন বিতাড়িত হওয়ার পথে। তিনি বলেন, বদরের চেনতায় ইসলাম, দেশ ও মানবতার পক্ষে লড়াই করতে হবে।
সভাপতির বক্তব্যে মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, সরকার স্বাস্থ্য খাতকে সেবার পরিবর্তে বাণিজ্যিককরণ করে ফেলেছে। এজন্য জনগণ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতির কারণে মানুষ চিকিৎসাসেবা পাচ্ছে না। করোনার প্রাক্কালেও স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতি হচ্ছে। যা মানুষ হিসেবে আমাদেরকে ভাবিয়ে তুলেছে। তিনি বলেন, সিয়াম সাধনার মধ্য দিয়ে বদরী চেতনায় উদ্ধুদ্ধ হয়ে মানবতা ও ইসলামবিরোধী শক্তির বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। তিনি একনজরে ইসলামী আন্দোলনের কার্যক্রম তুলে ধরে বলেন, দরিদ্র বিমোচন, শহিদ পরিবারকে সহযোগিতা, পথশিশুদের শিক্ষা, পথশিশুদের ঈদ সামগ্রী, নওমুসলিম পুনর্বাসন, বিধবাদের সহায়তা কার্যক্রম, অসহায়দের চিকিৎসা সেবা ও এম্বালেন্স সার্ভিস সেবা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য সংগঠন, রাজনৈতিক কর্মসূচি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন