৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

বিশ্বব্যাপী ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে শামিল হোন

  • হোম
  • বিবৃতি
  • বিশ্বব্যাপী ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে শামিল হোন

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরি করে বিশ্বব্যাপী অশান্তি সৃষ্টি করছে। সাম্প্রদায়িক বিজেপি সরকার শুধু বিশ্বের জন্য নয় ভারতের জন্যও হুমকি স্বরূপ। উগ্রবাদী বিজেপি নেতাদের মহানবী সা. ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা রা. সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিশ্বের দুইশ কোটি মুসলমানের কলিজ্বায় আঘাত করেছে। কিন্তু তারা জানে না মুসলমানদের কাছে নবী সা. এর সম্মান ও মর্যাদা তাদের জীবনের চেয়েও বেশি। পীর সাহেব চরমোনাই আজ এক বিবৃতিতে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল রাসূল সা.-কে নিয়ে কটূক্তি করে সমগ্র মুসলিম উম্মাহর কলিজায় আঘাত করেছে। ফলে কোনোভাবেই রাসূল সা.-এর সামান্যতম অসম্মান আমরা বিশ্বের মুসলমানেরা বরদাশত করতে পারি না। আমরা ঘৃণার সাথে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরও বলেন, রাসূল সা.-এর অবমাননার প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশ রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখনো প্রতিবাদ না করায় আমরা ক্ষুব্ধ, মর্মাহত এবং ব্যথিত। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে এবং ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে রাসূল সা.-এর অবমাননার বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। অন্যথায় ঈমানদার জনতা ঈমানের তাগিদে ময়দানে নেমে আসলে সরকারের আখের রক্ষা হবে না।

কর্মসূচি
ভারতের ক্ষমতাসীন বিজেপি মুখপাত্র কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ সা. ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা রা. এর শানে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে আগামী ১০ জুন’২২ইং শুক্রবার বাদ জুম’আ, বায়তুল মোকাররম মসজিদ উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশ এবং একইদিন সারাদেশের জেলা ও মহানগর শাখায় পৃথক পৃথক বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ঢাকার বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দিবেন সংগঠনের মুহতারাম নায়েবে আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

পীর সাহেব বিশ্বব্যাপী ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে শামিল হওয়ার জন্য বাংলাদেশের জনগণের প্রতি আহ্বান জানান। তিনি শুক্রবার সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল সফল করার আহ্বান জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি, আমীরের বিবৃতি, গণআন্দোলন

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন