৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

মসজিদের এসি বন্ধের নির্দেশনা ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্ত – মহাসচিব, ইসলামী আন্দোলন

  • হোম
  • বিবৃতি
  • মসজিদের এসি বন্ধের নির্দেশনা ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্ত – মহাসচিব, ইসলামী আন্দোলন

বিদ্যুৎ সাশ্রয়ের অজুহাতে আল্লাহর ঘর মসজিদে এসি ব্যবহার বন্ধের সরকারি নির্দেশনার কঠোর সমালোচনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদশে-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

এক বিবৃতিতে তিনি বলেন, অফিস-আদালতে এসি ব্যবহার চালু রেখে কেবলমাত্র মসজিদের এসি বন্ধের নির্দেশনা ইসলামের বিরুদ্ধে গভীর চক্রান্তের অংশ কিনা তা খতিয়ে দেখার দাবি রাখে। তিনি বলেন, এসির মধ্যে অফিস করা মুসল্লিদের মসজিদে গিয়ে জামাতে নামাজ আদায়ে নিরুৎসাহিত করতে এ নির্দেশনা দেয়া হয়েছে। তিনি বলেন, অধিকাংশ মসজিদে ফজরের সময় এসি বন্ধই থাকে। জোহরের নামাজের সময় ২৫ মিনিট, আসরের নামাজে ১৫ মিনিট, মাগরিবের সময় ২০ মিনিট, এশার নামাজে ২৫ মিনিট। সব মিলিয়ে ২৪ ঘণ্টায় দেড় ঘণ্টারও কমসময় মসজিদগুলোতে এসি চালানো হয়। এতটুকু সময় মসজিদের এসি ব্যবহার করা সম্ভব না হলে, সরকারের মন্ত্রী-এমপি ও আমলারা আগে বাসা-বাড়িতে এসি ব্যবহার বন্ধ করে পরবর্তীতে মসজিদে এসি বন্ধের সিদ্ধান্ত নিতে হবে।

মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, সরকারের ভিতরে ঘাপটি মেরে থাকা একটি নাস্তিক্যবাদী গোষ্ঠী বারবার মসজিদ মাদরাসাকে বিভিন্নভাবে টার্গেট করে একেক সময় একেক নির্দেশনা জারি করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করছে। সরকারকে এসব অপশক্তিগুলোকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন