৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

সংখ্যালঘু সম্প্রদায়ের জান-মালের ওপর আক্রমণ দেশবিরোধী চক্রান্তের অংশ

  • হোম
  • বিবৃতি
  • সংখ্যালঘু সম্প্রদায়ের জান-মালের ওপর আক্রমণ দেশবিরোধী চক্রান্তের অংশ

রংপুরের পীরগঞ্জে গভীর রাতে হিন্দু সম্প্রদায়ের বাড়ী-ঘরে লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ ১৮ অক্টোবর ২০২১ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্ত চলছে। পীরগঞ্জের ঘটনা দেশবিরোধী সেই চক্রান্তেরই অংশ। বিবৃতিতে তিনি বলেন, এদেশ সবার; হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান সকল ধর্মের মানুষেরই এদেশে শান্তিতে বসবাস করার অধিকার রয়েছে। যারা ধর্মীয় কারণে কোন নাগরিকের জান-মালের নিরাপত্তার জন্যে হুমকি হয়ে দাঁড়ায়, তারা ধর্মবিরোধী, দেশবিরোধী এবং মানবতাবিরোধী।

পীর সাহেব চরমোনাই সকল পক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়ে বলেন, সকল প্রকার উস্কানি ও সহিংসতা থেকে দেশের স্বার্থে সবাইকে বিরত থাকতে হবে। কোন প্রকার উস্কানির ফাঁদে পা দেয়া যাবে না। পীরগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী ও ফেনীসহ প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষী ব্যক্তিদের খুঁজে বের করা সরকার ও প্রশাসনের দায়িত্ব। সরকার এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে সঙ্কট আরো ঘণীভূত হবে।

পীর সাহেব চরমোনাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সকল রাজনৈতিক দল, ধর্মীয় ব্যক্তি এবং জনপ্রতিনিধিদের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি, আমীরের বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন