৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

সন্ত্রাসী ইসরাইলের সাথে সম্পর্ক তৈরি করতেই কি পাসপোর্ট সংস্করণ?

বাংলাদেশের পাসপোর্ট থেকে ইসরাইল-ব্যতীত কথাটি সরিয়ে দেওয়ার সরকারি সিদ্ধান্তের নিন্দা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

বাংলাদেশের পাসপোর্ট থেকে ইসরাইল-ব্যতীত কথাটি সরিয়ে দেওয়ার সরকারি সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ সরকার কেন নতুন করে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলকে স্বীকৃতি দিতে যাচ্ছে? এধরণের সিদ্ধান্ত মুসলিম উম্মাহ কোনভাবেই মেনে নেবে না। নেতৃদ্বয় বলেন, ইসরাইল শুধু মধ্যপ্রাচ্য নয়, গোটা পৃথিবীর জন্য এখন একটা হুমকি হয়ে দাঁড়িয়েছে। ইসরাইল ইসলামের চির শত্রু, মুসলমানের শত্রু, মানবতার শত্রু, পৃথিবীর শত্রু। কারণ তারা পুরো পৃথিবীতে অশান্তির আগুন জ্বালিয়ে রেখেছে। মানবাধিকারকে ধ্বংস করছে।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বাংলাদেশি পাসপোর্টে ‘ইসরাইল ছাড়া বিশ্বের সব দেশের ক্ষেত্রে বৈধ’ কথাটি তুলে দেয়ায় সচেতন জনেমনে সংশয় ও সন্দেহ হচ্ছে, তাহলে কী সরকার সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সাথে নতুন করে সম্পর্ক তৈরি করতেই পাসপোর্ট থেকে সে কথাটি তুলে দিয়েছে? অবৈধ কথাটি তুলে দিয়ে সরকার ইসরাইলের পক্ষ নিয়ে মজলুম ফিলিস্তিনের বিপক্ষে অবস্থান নিয়েছে। তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে ইসরাইলের বিরুদ্ধে তার অবস্থান স্পষ্ট ছিল, অথচ এখন তার কন্যা বঙ্গবন্ধুর আদর্শ থেকে ফিরে এসে সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সাথে সম্পর্ক স্থাপনের সিদ্ধান্ত নিয়ে অত্যন্ত খারাপ দৃষ্টান্ত স্থাপন করেছে। তারা সরকারকে ইসরাইলের স্বীকৃতি না দিতে এবং পাসপোর্টে ‘দিস পাসপোর্ট ইজ ভ্যালিড ফর অল কান্ট্রিজ অব দ্য ওয়ার্ল্ড এক্সসেপ্ট ইসরাইল’ সংযোজন করতে আহ্বান জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য যৌথ বিবৃতি, বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন