৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

সিলেট সুনামগঞ্জসহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসতে পীর সাহেব চরমোনাই’র আহ্বান

  • হোম
  • বিবৃতি
  • সিলেট সুনামগঞ্জসহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসতে পীর সাহেব চরমোনাই’র আহ্বান

সিলেট এবং সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় বন্যা ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, সিলেট এবং সুনামগঞ্জ জেলাসহ বিভিন্ন এলাকায় অতিবর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়ানো সকলের নৈতিক ও ঈমানী দায়িত্ব।

১৭ জুন ২০২২ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় জনজীবনে ব্যাপক দুর্ভোগ দেখা দিয়েছে। সীমান্তবর্তী উপজেলা কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাপুর কোম্পানীগঞ্জসহ সিলেট সদরের প্রায় এলাকার রাস্তাঘাট তলিয়ে জনদুর্ভোগ বেড়েছে। সড়ক যোগাযোগও একপ্রকার বিচ্ছিন্ন। গৃহপালিত পশু নিয়ে চরম বিপাকে পড়েছে বিপদগ্রস্ত জনগণ। তিনি বলেন, বানভাসী মানুষের পাশে থেকে তাদের সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া ও ত্রাণ তৎপরতা জোরদারসহ ক্ষতিগ্রস্ত জনগণের পাশে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেবা সংস্থাকে এগিয়ে আসতে হবে। সেই সাথে দলীয় নেতাকর্মীদের যার যার সামর্থ অনুযায়ী এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বন্যাদুর্গত সিলেট, সুনামগঞ্জসহ কয়েকটি জেলার মানুষ অত্যন্ত মানবেতর জীবন যাপন করছে। সরকার বন্যার্ত মানুষের আশানুরূপ সাহায্য-সহযোগিতা করতে ব্যর্থ হয়েছে। ফলে এসব জেলার মানুষ খেয়ে না খেয়ে অত্যন্ত অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব। সে দৃষ্টিকোণ থেকে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান এবং সাহায্য সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। বন্যায় দুর্গতদের পুনর্বাসন অপ্রতুল। বন্যায় যারা পানিবন্দি অবস্থায় আছে তাদেরকে উদ্ধার করে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। পীর সাহেব বলেন, দেশে ইনসাফপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠিত না থাকায় মানুষের মৌলিক চাহিদা পূরণ হচ্ছে না। মানুষ অনাহারে, অর্ধাহারে অসহায় জীবন যাপন করছে। তিনি বলেন, ইসলাম মানুষের কল্যাণের জন্য নিবেদিত। কল্যাণকামীতাই ইসলামের বৈশিষ্ট্য। মৌলিক অধিকার ফিরে পেতে সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি, আমীরের বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন