৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

৭১-এ নির্যাতিতদের পাশে দাঁড়ানো অনেক মুক্তিযোদ্ধা এখনো স্বীকৃতি বঞ্চিত থাকা লজ্জার কথা

  • হোম
  • জাতীয় কর্মসূচি
  • ৭১-এ নির্যাতিতদের পাশে দাঁড়ানো অনেক মুক্তিযোদ্ধা এখনো স্বীকৃতি বঞ্চিত থাকা লজ্জার কথা

ইসলামী আন্দোলন বাংলদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ১৯৭১-এ নিজের ও পরিবারের জীবনকে ঝুঁকির মধ্যে রেখে মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া অনেক মুক্তিযোদ্ধা স্বাধীনতার ৫০ বছরেও স্বীকৃতি বঞ্চিত থেকে মানবেতর জীবন যাপন করার সংবাদ প্রকাশিত হচ্ছে। এমন সংবাদ দেশবাসীর জন্য লজ্জার। ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছরেও মুক্তিযোদ্ধাদের পরিপূর্ণ স্বচ্ছ একটি তালিকা দেশবাসীকে উপহার দিতে না পারা ক্ষমতাসীন সরকারের ব্যর্থতা। তিনি বলেন, রাজনৈতিক মতভিন্নতাসহ অন্য যেকোন কারণে যে সকল প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি বঞ্চিত রয়েছেন ডিসেম্বর’২১-এর মধ্যে তাদেরকে স্বীকৃতি দিতে হবে।

অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেন, দেশের মানুষ যে আশা নিয়ে দেশকে স্বাধীন করেছিলো সে আশা আজও পূরণ হয়নি। দুর্নীতি, লুটপাট, বৈষম্য, জুলুম-নির্যাতন চলছে। ভোটের অধিকার থেকে মানুষ বঞ্চিত। এ পরিস্থিতিতে স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই।

আজ ২০ নভেম্বর ২০২১ শনিবার, সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগের উদ্যোগে দলের বিভিন্ন জেলার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্মের সাথে মতবিনিময় সভায় মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম-এর সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধ প্রজন্ম পরিষদের সহ-সভাপতি মুহাম্মাদ নুরুজ্জামান সরকারের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল ওয়াদুদ, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবীর, নাটোরের বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, হবিগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, খুলনার বীর মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, চট্টগ্রামের সাবেক সেনা সদস্য মো. আলী, বরিশালের আলহাজ্ব আবদুস সালাম, ফরিদপুরের বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ মাস্টার, সিলেটের মহিউদ্দীন আল মামুন, সুনামগঞ্জের নিজাম উদ্দীন, মুফতী আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য জাতীয় কর্মসূচি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন