৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

জীবন-জীবিকার নিরাপত্তা প্রদানে ব্যর্থতায় সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে

  • হোম
  • জাতীয় কর্মসূচি
  • জীবন-জীবিকার নিরাপত্তা প্রদানে ব্যর্থতায় সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, করোনা চিহ্নিত হওয়ার ১৬ মাস পরে বাংলাদেশ এখন করোনা পরিস্থিতিতে সবচেয়ে খারাপ সময় পার করছে। দুঃখজনক সত্য হলো, এই ১৬ মাসে সরকার আনন্দ উৎসব করলেও কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। চিকিৎসা ব্যবস্থা এখনো সেই আগের মতোই ভঙ্গুর ও নাজুক। টিকা নিয়েও সরকারের ব্যর্থতা সীমা ছাড়িয়ে গেছে।

গতকাল ৯ জুলাই শুক্রবার, বিকেলে পুরানা পল্টনস্থ দলীয় কার্যালয়ে চলমান পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, জিএম রুহুল আমীন, শেখ ফজলুল করীম মারুফ, মুফতি দেলাওয়ার হোসাইন সাকী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নূরুল ইসলাম আল-আমিন, মাওলানা নেছার উদ্দিন, এডভোকেট মো. লুৎফর রহমান শেখ, মাওলানা এবিএম জাকারিয়া, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, আলহাজ্ব মনির হোসেন প্রমুখ।

প্রিন্সিপাল মাদানী বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে দেশে দুর্ভিক্ষ শুরু হয়েছে। সরকার মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারেনি। সার্বিকভাবে বাংলাদেশ করোনা মোকাবিলায় বিশ্বের ব্যর্থতম একটি দেশে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, দেশের এমন পরিস্থিতিতে যেখানে খোলাবাজারে চাল আটা বিক্রি বাড়ানো দরকার, সেখানে সরকার উল্টো কমিয়ে দিয়েছে। ফলে ওএমএস সেন্টারগুলোতে মানুষের সারি দীর্ঘ হচ্ছে। ক্ষুধার মাত্রা ভারি হচ্ছে। খাদ্য সচিবের ভাষ্য অনুসারে খোলা বাজারের চালও কালোবাজরে বিক্রি হয়ে যাচ্ছে। এমতাবস্থায় এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। গত ১৬ মাসের অভিজ্ঞতা বলছে এই সরকার ক্ষমতায় থাকলে করোনা পরিস্থিতি আরো খারাপ হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করে করোনা মোকাবেলায় সম্মিলিত জাতীয় কমিটি গঠন করা অপরিহার্য।

এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জুস ফ্যাক্টরীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫২জন নিহত ও বহুসংখ্যক হতাহতের ঘটনায় উক্ত সভায় গভীর শোক প্রকাশ করা হয়। নিহতদের পরিবারকে যথাযত ক্ষতিপূরণ এবং আহতদের উন্নত চিকিৎসার দাবি জানিয়ে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য জাতীয় কর্মসূচি, সংগঠন

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন