৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের ওপর হামলা ও মসিজদ ভাঙচুর করে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির চক্রান্ত চলছে

  • হোম
  • বিবৃতি
  • আমীরের বিবৃতি
  • ত্রিপুরায় সংখ্যালঘু মুসলমানদের ওপর হামলা ও মসিজদ ভাঙচুর করে সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির চক্রান্ত চলছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ভারতের ত্রিপুরা রাজ্যে হিন্দুত্ববাদী ভিইএইচপির তাণ্ডবে মুসলিম নারীর শ্লীলতাহানি, মুসলমানদের বাড়ী-ঘর ও দোকান পাঠ ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।

আজ ৩০ অক্টোবর ২০২১ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ত্রিপুরা রাজ্যে উগ্রবাদী হিন্দুদের হামলার লক্ষ্যবস্তু মুসলমান নারী-পুরুষ এবং মুসলমানদের বাড়ী-ঘর, দোকান-পাঠ। পানিসাগরের রাওবাজার এলাকার মুসলিমদের বাড়ি ও দোকানে ভাঙচুর চালানো হয়েছে। নারীর শ্লীলতাহানির করা হয়েছে। উগ্রবাদীদের আক্রমনে ১৬টি মসজিদে কমপক্ষে ২৭টি হামলা চালিয়ে ভিইএইচপির লোকেরা। কয়েকটি মসজিদে জোর করে ভিইএইচপির পতাকা পুঁতে দেয়া হয়েছে। তিনটি মসজিদে আগুন ধরিয়ে দিয়েছে। উনাকটি জেলার পালবাজার মসজিদ, গোমতী জেলার ডোগরা মসজিদ এবং বিশালগড় জেলার নারোলা টিলা মসজিদে আগুন লাগানো হয়।

তিনি বলেন, এত কিছুর পরও ভারতের পুলিশ বলছে তেমন কিছুই হয়নি। বিশ্বহিন্দু পরিষদের দুষ্কৃতিকারীরা মসজিদগুলোতে হামলার ছক আঁটে বলে মিডিয়ার মাধ্যমে জানা যায়।

পীর সাহেব চরমোনাই বলেন, বাংলাদেশে পূজামণ্ডপে হামলার পর বাংলাদেশকে দখল করার হুমকিও দিচ্ছে উগ্রবাদী হিন্দুরা। কিন্তু ত্রিপুরা, আসাম, গেরুয়া রাজ্যে মুসলমানদের বাড়ী-ঘর, দোকান, মসজিদ ভেঙ্গে ফেলার পরও সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারেনি ভারত সরকার। হিন্দুত্ববাদী দেশ ভারতের তথাকথিত ধর্মনিরপেক্ষতা কোথায়? বাংলাদেশে কোন ধরণের হামলার শিকার হলে বিশ্ব তোলপার হয়। মুসলমানরা নির্যাতনের শিকার হলে বিশ্ব মিডিয়া, বিশ্বনেতৃবৃন্দ কোন প্রতিবাদ পর্যন্ত করে না। তাহলে মুসলমান শূন্য করাটাইকি তাদের টার্গেট?

আজ ভারতের বিভিন্ন প্রদেশে মুসলমানরা শঙ্কিত, আতঙ্কিত ও নিরুপায়। এমতাবস্থায় ভারত সরকারকে মুসলমানদের উপর হামলাকারী উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীদের গ্রেফতার করে কঠোর বিচারের মুখোমুখি করতে হবে। সেই সাথে মুসলমানদের জানমাল এবং মসজিদগুলোকে রক্ষা করতে হবে। অন্যথায় বিশ্বব্যাপী প্রতিবাদের দাবানল জ্বলে উঠবে।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য আমীরের বিবৃতি, বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন