৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

বিদ্যুৎ খাতের চুরি দুর্নীতি লুটপাট এবং অব্যবস্থাপনা বন্ধ করুন – সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী

  • হোম
  • বিবৃতি
  • বিদ্যুৎ খাতের চুরি দুর্নীতি লুটপাট এবং অব্যবস্থাপনা বন্ধ করুন – সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, বিদ্যুৎ খাতে চুরি, দুর্নীতি, লুটপাট এবং অব্যবস্থাপনা বন্ধ না করে দেশবাপী লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হচ্ছে জনগণকে। এভাবে সরকারের দুর্নীতির মাশুল জনগণকে দিতে হচ্ছে; যা কোনভাবেই মেনে নেয়া যায় না। সরকারের অদূরদর্শী ও ভুল সিদ্ধান্তের কারণেই এখন দেশবাসীকে লোডশেডিংয়ের দুর্ভোগে পড়তে হয়েছে।

আজ মঙ্গলবার পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, মু. বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

প্রিন্সিপাল মাদানী বলেন, বিদ্যুৎসহ জ্বালানি খাতে সীমাহীন চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনার জন্য এখন দেশের জনগণকে শাস্তি পেতে হচ্ছে। বিদ্যুৎ খাতে যথেচ্ছ লুটপাট ও সরকারের একের পর এক ভুল সিদ্ধান্তের জন্য দেশের জনগণকে কেন ভুগতে হবে? তিনি বলেন, দেশে বিদ্যুতের বিদ্যমান সংকট সরকারের অদূরদর্শীতার পরিণাম। সরকারের বাহাদুরি নেওয়ার ফাঁকাবুলি বিদ্যুৎ সংকটকে ঘনীভূত করেছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে দায়মুক্তি আইন রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় লুটপাট করার বিশেষ আইন, যার মাধ্যমে জনগণের রক্ত চুষে খায় অবৈধ ক্ষমতাসীনরা। বিদ্যুৎসহ সকল সেক্টরের চুরি, দুর্নীতি ও অব্যবস্থাপনা দূর করতে পারলে দেশে বিদ্যুৎসহ কোন কিছুর সঙ্কট থাকবে না।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, আমদানি নির্ভরতা বিদ্যুৎ ও জ্বালানি খাতে সঙ্কটের সবচেয়ে বড় কারণ। অতিরিক্ত আমদানি নির্ভরতার কমিয়ে আনতে না পারলে লুটপাট বন্ধ হবে না। এজন্য জনগণের জন্য কোনও সুযোগ-সুবিধা না দিয়ে কোম্পানিগুলোকে সুযোগ দেয়া হয়।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন