৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

আদানির সাথে সকল চুক্তি বাতিল চায় দেশপ্রেমিক জনগণ

  • হোম
  • বিবৃতি
  • আদানির সাথে সকল চুক্তি বাতিল চায় দেশপ্রেমিক জনগণ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ সরকারের নির্বাহী আদেশে আরও এক দফা গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দামবৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, মানুষের অসহনীয় জীবন-জীবিকাকে পাত্তা না দিয়ে সরকারের যথেচ্ছ ভুল সিদ্ধান্তে গণদুর্ভোগ চরম থেকে চরমে উঠেছে।
তিনি ভারতের আদানি পাওয়ার গ্রুপের সাথে করা বিদ্যুৎ আমদানি চুক্তি বাতিলের দাবি জানিয়ে বলেছেন, আদানির বিদ্যুৎ আমদানি চুক্তি বিবেকবান দেশপ্রেমিক মানুষকে হতবাক করেছে। এটি একই সাথে বিবেকবিবর্জিত ও দেশের স্বার্থবিরোধী। তাই এ চুক্তি বাতিল করতে হবে।
সোমবার (৬ মার্চ) এক বিবৃতিতে মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বিদ্যুৎ আমদানির নামে দেশের সম্পদ লুট করার এই চুক্তিকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় সরকারের প্রতি তোষণনীতি হিসেবে অভিহিত করেছেন দেশী-বিদেশী বিশেষজ্ঞরা। দেশে দুর্নীতি, দুঃশাসন, অর্থপাচার ও সীমাহীন লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ চুক্তি মূলত আদানির পকেট ভরার চুক্তি, একপেশে এবং অত্যন্ত ব্যয়বহুল। কয়লা খনি, পরিবহনের জাহাজ, বন্দর, রেললাইন ও বিদ্যুৎকেন্দ্র সবই আদানির মালিকানায়। প্রতিটি ধাপে খরচ হিসাব করবে তারা। তাই এখানে বাড়তি খরচের সুযোগ রয়ে গেছে। ভারতকে খুশি করতে সরকার আদানির সাথে বাড়তি টাকায় চুক্তি করে তা জনগণের উপর চাপিয়ে দিয়ে জনগণকে শোষণ করছে। কাজেই আদানির সাথে সকল চুক্তি বাতিল চায় দেশপ্রেমিক জনগণ।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য বিবৃতি

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন