৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০

ফোন : ০২-৯৫৬৭১৩০, ফ্যাক্স : ০২-৭১৬১০৮০

রাজনৈতিক দলগুলোর সঙ্গে ইসির সংলাপে সংকটের সমাধান হবে না – পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপে সঙ্কটের কোনো সমাধান হবে না।

বিগত দু’টি কমিশনও একইভাবে সংলাপ করে বিভিন্ন প্রস্তাবনা শুনেছে। কিন্তু তারা দলীয় সরকারের অধীনে দু’টি জঘণ্য নির্বাচন উপহার দিয়েছে। বর্তমান কমিশনও একই পথে হাটছে। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক কতটুকু হবে- তা নিয়ে সংশয় ক্রমেই ঘুনীভূত হচ্ছে।

বৃহস্পতিবার বাদ যোহর পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রকৌশলী আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, আলহাজ্ব আব্দুর রহমান, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা এবিএম জাকারিয়া, এডভোকেট লুৎফর রহমান, মাওলানা খলিলুর রহমান, বরকতুল্লাহ লতিফ, এডভোকেট শওকত আলী হাওলাদার প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, চলমান সঙ্কট থেকে দেশবাসি বাঁচাতে এবং বিপর্যয় থেকে রক্ষা করতে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে নয়, নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে হতে হবে। পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশ ভয়াবহ সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে। তিনি বিদ্যুৎখাতের সকল অনিয়ম, দুর্নীতি ও চুরি বন্ধের আহ্বান জানিয়ে বলেন, এগুলো বন্ধ করতে পারলে দেশবাসীকে ভয়াবহ লোডশেডিংয়ের দুর্ভোগ পোহাতে হবে না। তিনি সরকারী অফিস আদালতে বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান।

শেয়ার করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook

অন্যান্য রাজনৈতিক কর্মসূচি, গণআন্দোলন

Scroll to Top

সদস্য ফরম

নিচের ফরমটি পূরণ করে প্রাথমিক সদস্য হোন

small_c_popup.png

প্রশ্ন করার জন্য নিচের ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন